সাকিব-তামিমদের জন্যই পরিবর্তন করা যাচ্ছে না ডিপিএলের সূচি

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১৭ এপ্রিল ২০২৩, ১৫:৪৭

ঢাকা প্রিমিয়ার লিগের সময় পরিবর্তনের দাবি উঠেছে বেশ কয়েকদিন ধরেই। এমনকি বিসিবি’র পরিচালক খালেদ মাহমুদ সুজন নিজেও এই দাবির পক্ষে প্রয়োজনীয়তা তুলে ধরেছেন, যা মানছেন বিসিবি সভাপতিরও। তবে জাতীয় দলের খেলোয়ারদের ডিপিএলে খেলাতে হলে সময়সূচির বিকল্প নাই বলেও জানিয়ে দিয়েছেন তিনি।

চলছে মহিমান্বিত রমজান মাস। তার ওপর তীব্র তাপদাহ আর প্রখর রোদ। এমতাবস্থায় আবার চলছে ঢাকা প্রিমিয়ার লিগ। ফলে দেশের ইতিহাসের সর্বোচ্চ তাপমাত্রা সঙ্গী করে খেলতে হচ্ছে ক্রিকেটারদের। এর মাঝে অনেক ক্রিকেটারই খেলছেন রোজা রেখে। এর সুবাদে ডিপিএলের সময়সূচি পরিবর্তনের দাবি উঠে ক্রিকেটমহলে।

আজ সোমবার সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতির কাছেও জানানো হয় বিষয়টা। উত্তরে নাজমুল হাসান পাপন বললেন, নিজেদের ও ক্লাবেদের অপারগতার কথা।

বোর্ড সভাপতি জানান, ক্লাবগুলো সাকিব-তামিমদের মতো জাতীয় দলের ক্রিকেটারদের ছাড়া খেলতে রাজি হলে পরিবর্তন আনা যাবে সূচিতে।

পাপন বলেন, ‘আসলে এই গরমটা একেবারে অপ্রত্যাশিত, আগে কখনো আমরা দেখিনি। তবে ভবিষ্যতে আমরা যখন পরিকল্পনা করব, তখন এটা মাথায় থাকবে। কিন্তু খুব বেশি কিছু একটা করা যাবে বলে আমার মনে হয় না। আমাদের যে ক্যালেন্ডার আর স্পেস আছে তাতে খুবই কঠিন। তবে আমরা খেলা দিতে পারব, কথা হচ্ছে ক্লাবগুলো খেলতে রাজি হবে কিনা।’

কেন রাজি হবে না, তাও স্পষ্ট করেছেন পাপন। তিনি বলেন, ‘জাতীয় ক্রিকেটার ছাড়া কেউ খেলতে চায় না। আর আমাদের যে দায়বদ্ধতা আছে, ওইটাকে আলাদা রেখে সময় বের করা খুবই কঠিন। আমাদের আসলে মেনেই নিতে হবে জাতীয় ক্রিকেটারদের ছাড়াই খেলতে হবে ডিপিএল। ওদের থাকতেই হবে এমন চিন্তা থেকে যদি বের হয়ে না আসি তাহলে সূচি সরানো যাবে না।’