লিটনকে আর খেলাবেই না কলকাতা, নাম মুছেই ফেলা হয়েছে!

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২৬ এপ্রিল ২০২৩, ১৯:৫৬
লিটনকে আর খেলাবেই না কলকাতা, নাম মুছেই ফেলা হয়েছে! – ছবি : সংগৃহীত

এবারের মতো আইপিএল কি শেষই হয়ে গেল লিটন দাসের? বুধবার বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথম একাদশে সুযোগ পেলেন না লিটন। দলে মাত্র একটিই বদল হয়েছে। কুলবন্ত খেজরোলিয়ার জায়গায় খেলছেন বৈভব অরোরা। কিন্তু বিদেশীদের পারফরম্যান্স ভালো না থাকলেও লিটনকে সুযোগ দেয়া হলো না। তিনি নাইটদের সংসার থেকে মুছেই গেলেন কিনা, তা নিয়ে প্রশ্ন উঠছে।

পরের পর ম্যাচে ব্যর্থ হয়ে চলেছেন সুনীল নারাইন। আন্দ্রে রাসেল ব্যাটে দু’-একটি ম্যাচে ভালো খেললেও বল করছেনই না। তবু দুই ক্রিকেটারকে টানা খেলিয়ে চলেছে কেকেআর। অনেকেই ভেবেছিলেন লিটনকে বুধবার প্রথম একাদশে নেয়া হবে। বিশেষত যেখানে ওপেনিং জুটি একেবারে ব্যর্থ। লিটনকে একটি ম্যাচ দিয়ে বিচার করা হবে এটা অনেকেই মনে করেছিলেন। কিন্তু কেকেআর বরাবরই ‘অন্য রকম’ভাবে। সেই ভাবনা থেকেই হয়তো লিটন দলে আর জায়গা পাচ্ছেন না।

দলের পারফরম্যান্স নিয়ে নীতীশ টসের সময় বলেছেন, ‘প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব শুরু হল। একটা গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নামছি আমরা। এখনও পর্যন্ত বেশ কিছু ম্যাচে ভাল ক্রিকেট খেলেছি। কিছু ম্যাচে আবার একেবারেই খেলতে পারিনি। এ বার সময় এসেছে আমাদের ঘুরে দাঁড়ানোর। যদি সবাই মিলে একসঙ্গে ঝাঁপাই তা হলে ফলাফল আমাদের পক্ষে যেতে পারে। আগের দুটো ম্যাচে আমাদের জোর করে দলে পরিবর্তন করতে হয়েছে। শার্দূল, গুরবাজের চোট ছিল। এই ম্যাচে আমরা কুলবন্তের জায়গায় বৈভব অরোরাকে খেলাচ্ছি।’
সূত্র : আনন্দবাজার পত্রিকা