রেকর্ডগড়া সেঞ্চুরি যাকে উৎসর্গ করলেন তামিম

রেকর্ডগড়া সেঞ্চুরি যাকে উৎসর্গ করলেন তামিম

গুরুত্বপূর্ণ ম্যাচে খুলনা টাইগার্সকে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর এই জয়ে বড় অবদান রেখেছেন চট্টগ্রামের ব্যাটার তানজিদ হাসান তামিম। এই ওপেনার একাই ব্যাট হাতে করেন ১১৬ রান। ফলে ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতে।

তানজিদ হাসান তামিম আজ বিপিএলে খেললেন নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা ইনিংস। আগের ম্যাচে ৭০, আজ তানজিদ তামিমের ব্যাটে ১১৬ রানের অতিমানবীয় ইনিংস। ৮ চারের সঙ্গে ছক্কাও মারেন ৮টা। তানজিদ তামিম যেন পার করছেন তার ক্যারিয়ারের সেরা সময়। এখন পর্যন্ত বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস খেলার পথে দখলে নিয়েছেন রান সংগ্রাহকদের শীর্ষস্থানও।

৩২ বলে পঞ্চাশ রান পাওয়া তামিম সেঞ্চুরি করতে খরচ করেছেন কেবল ২৬ বল। রেকর্ড সেঞ্চুরির পথে তামিম দখল করেছেন রান সংগ্রাহকদের শীর্ষস্থানও, ১১ ইনিংস খেলা তামিমের নামের পাশে এখন ৩৮২ রান।

চলমান বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক নিয়ে তামিম জানান, ‘এর আগেও আমি বলছি যে, জিনিসটা নিয়ে আমি ভাবি না। আমি চেষ্টা করি দলের জন্য, আমার নিজের সেরাটার দেওয়ার। আমি শুধু আমার জোনের জন্য অপেক্ষা করছিলাম। প্রথমে আমাদের একটা-দুইটা উইকেট পড়ে গিয়েছিল। আমি আর ব্রুস চেষ্টা করেছি সেখান থেকে একটা জুটি গড়ার। আমরা দুইজন ভালোভাবে করতে পেরেছি। আমি সবসময় অপেক্ষা করেছি বাজে বলের জন্য। আমার জোনে যেটা ছিল সেটাতে শট খেলেছি।