পদ্মার তীর সংরক্ষণ প্রকল্প পরিদর্শনে সেনাপ্রধান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকার দোহারে পদ্মা নদীর বাম তীর সংরক্ষণ প্রকল্পের কাজ করছে সেনাবাহিনীর প্রকৌশল ইউনিট। চলমান এই কাজ পরিদর্শন করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আজ শনিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর, আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

sm shafiuddin ahmedএস এম শফিউদ্দিন আহমেদ ও সালমান এফ রহমান

বিজ্ঞপ্তিতে বলা হয়, পদ্মার তীর সংরক্ষণ প্রকল্পের কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন সেনাপ্রধান। এ ক্ষেত্রে প্রয়োজনীয় দিক-নির্দেশনাও দিয়েছেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান তার সঙ্গে ছিলেন।

padma bank conservation projectপদ্মার তীর সংরক্ষণ প্রকল্প

এই হুমকি মোকাবেলায় দোহারের মাঝিরচর থেকে মোকসেদপুর পর্যন্ত পদ্মার বাম তীর সংরক্ষণ প্রকল্পের কাজ করছে সেনাবাহিনী। সংস্থাটির ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের ২৫ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন প্রকল্পটি বাস্তবায়ন করছে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

২০১৮ সালের ১০ সেপ্টেম্বর একনেকের সভায় প্রকল্পটি অনুমোদন করা হয়। ২০১৯ সালের এপ্রিলে প্রকল্পটি বাস্তবায়ন শুরু হয়। প্রকল্পে মূল কাজ দুটি। এর একটি পদ্মার বাম তীর ঘেঁষে ৬ কিলোমিটার বাঁধ প্রতিরক্ষা, অপরটি ১২ দশমিক ২০ কিলোমিটার ড্রেজিং।