জনসভায় ১০ খুনের নির্দেশ চেয়ারম্যান প্রার্থীর ছেলের!

প্রকাশ্যে নির্বাচনী পথসভায় বক্তব্যের এক পর্যায়ে উপস্থিতির উদ্দেশে বক্তা বলছেন, দলের মনোনয়ন নিয়া আসায় আমি নির্দেশ দিচ্ছি, মার খাওয়া যাবে না। ১০টা খুন করা লাগে করবেন, বাকিটা আমি দেখবো, ইনশাআল্লাহ। এমন একটি ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে সম্প্রতি।

mizanur rahman awal khans sonআউয়াল খাঁনের ছেলে মিজানুর রহমান, সংগৃহীত

খোঁজ নিয়ে জানা যায়, ওই বক্তা কুমিল্লার চান্দিনার জোয়াগ ইউনিয়ন পরিষদ, ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার আউয়াল খাঁনের ছেলে মিজানুর রহমান। আউয়াল ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এবং ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও দলটির উপজেলা শাখার কৃষি ও সমবায় সম্পাদক।

এক মিনিট দুই সেকেন্ডের ওই ভিডিওতে মিজানুর রহমানকে আরো বলতে শোনা যায়, তাদের একজনের এক ফোটা রক্ত ঝরলে ১০ ফোটা রক্ত নিতে হবে, বাকিটা তিনি দেখবেন। কাউকে চুল পরিমাণ ছাড় দেব না, মিজান কি জিনিস এখনো এই ইউনিয়নের অনেকে জানে না।

chandina comilla mapকুমিল্লার চান্দিনার মানচিত্র

চলমান ইউপি নির্বাচনের ৫ম ধাপে আগামী ৫ জানুয়ারি জোয়াগ ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তার আগে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর ছেলের এমন হুমকিতে সমালোচনার ঝড় বইছে এলাকায়। এতে তোলপাড় চলছে স্থানীয় আওয়ামী লীগের নেতাদের মধ্যেও।

এ বিষয়ে চানতে চাইলে মিজানুর রহমান বলেন, এডিট করা ভিডিও ছেড়ে ষড়যন্ত্র করা হচ্ছে, তার বিরুদ্ধে অপপ্রচার চলছে। তার বাবা আউয়াল খাঁনও বলছেন একই ধরনের কথা- তার প্রচারণায় বাধা দিতে এমনটি করা হয়েছে, যার প্রতিবাদ জানান তিনি।

তবে ভিডিওটি দেখেছেন জানিয়ে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু বলেন, ঘটনাটি দুঃখজনক। এ নিয়ে বেশি কিছু বলা যাবে না। বিষয়টি নজরে এসেছে এবং তদন্ত করে দেখার কথা জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার এবং চান্দিনা থানার ওসি আরিফুর রহমান।