The Home Minister awarded Human Rights Award – Bengali

মানবাধিকার রক্ষায় অবদানের জন্য পুরস্কার পেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর। ‘বাংলাদেশ মানবাধিকার কমিশন’ নামের একটি বেসরকারি সংস্থা এ পুরস্কার দিয়েছে।
আজ শনিবার সকালে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সংস্থাটির ২০১৩ সালের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমানসহ কয়েকজনকে মানবাধিকার পুরস্কার দেওয়া হয়।
মানবাধিকার পুরস্কার গ্রহণের তথ্য প্রথম আলো ডটকমকে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।
বাংলাদেশ মানবাধিকার কমিশনের সহকারী পরিচালক রুহুল আমিন আজ সন্ধ্যায় প্রথম আলো ডটকমকে জানান, সংস্থাটির সম্মেলনে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি ছাড়াও আরও কয়েকজন বরেণ্য ব্যক্তিকে মানবাধিকার পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছিল। তবে তাঁদের মধ্যে অনেকেই পুরস্কার নিতে আসেননি।
সংস্থাটির আমন্ত্রণপত্রে লেখা আছে, বাংলাদেশ মানবাধিকার কমিশন একটি বৃহত্তর মানবাধিকার প্রতিষ্ঠান। এটি বাংলাদেশ সরকার ও জাতিসংঘ মানবাধিকার কমিশন কর্তৃক নিবন্ধিত । এই প্রতিষ্ঠানটি ধর্ম-বর্ণ-গোত্র-জাতি এবং উপজাতি-নির্বিশেষে ‘সবার উপরে মানুষ সত্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশে কর্মকাণ্ড পরিচালনা করছে।

Source: Prothom Alo

6 COMMENTS

  1. After killing hundreds of citizens firing by police, demolishing democratic rights of oppositions, HUMAN RIGHTS AWARD FOR Home minister of Bangladesh!!!It may be the greatest fun of the year..SELUCAS..

  2. Muhiuddin bought doctorate degrees for Sheikh Hasina by tax payers money from many universities of the world it will not be surprised if this time he has bought something (this award) for himself! We would like to know for what contributions to the human right fields he was nominated for this award from this commission. Do not know much of this commission.
    However, everything is possible in this country – a killer, a meanie is awarded with the human rights award!

    Lets say Black is Black not White!

    One of the sufferer from the bad governess!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here