১৪৯ রানে অল আউট ওয়েস্ট ইন্ডিজ

১৪৯ রানে অল আউট ওয়েস্ট ইন্ডিজ – ছবি : সংগৃহীত

প্রথম টেস্ট থেকে খুব একটা শিক্ষা নিতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাজে ব্যাটিংয়ের মহড়া চলছেই তাদের। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় ও শেষ টেস্টে ব্যাট হাতে বিবর্ণ উইন্ডিজদেরই দেখা যাচ্ছে। প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রানে অল আউট হয়েছে দলটি।
চার ব্যাটসম্যান ছুতে পেরেছে দুই অঙ্কের রান। বাকিরা যাওয়া আসার মিছিলে ছিলেন ব্যস্ত। শুরু থেকেই ধারাবাহিক বিরতিতে উইকেট পড়তে থাকে ওয়েস্ট ইন্ডিজের। প্রোটিয়া পেসারদের তোপ খুব একটা সামাল দিতে পারেনি তারা।

দলের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন ব্লাকউড। বল খরচ করেছে ১০৬টি। ১০৩ বলে ৪৩ রান করেন শেই হোপ। মায়ার্স ১২ ও জেসন হোল্ডার করেন ১০। অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট শুরুতেই মারেন গোল্ডেন ডাক। রাবাদার বলে ক্যাচ দেন ডি ককের হাতে। দ্রুত সাজঘরে ফেরেন টপ অর্ডারের কাইরেন পাওয়েল (৫) ও রোস্টন চেজ (৪)।
বল হাতে দক্ষিণ আফ্রিকার হয়ে মাল্ডার তিনটি, রাবাদা, এনগিডি ও মাহরাজ নেন দুটি করে উইকেট।

এর আগে প্রথম ইনিংসে ২৯৮ রান করে দক্ষিণ আফ্রিকা। অল্পের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন ডি কক। ৯৬ রান করে তিনি মায়ার্সের শিকার। অধিনায়ক এলগার করেন ৭৭ রান। বল হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে মায়ার্স ও রোচ তিনটি, গ্যাব্রিয়েল নেন দুটি উইকেট।

প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় টেস্টেও খুব ভালো কিছু করার আভাস দিতে পারছে না স্বাগতিকরা। শনিবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে ১৪৯ রানে পিছিয়ে দলটি।