শাহরিয়ার কবির: মুক্তিযুদ্ধের ইতিহাস অস্বীকার করলে যাবজ্জীবন কারাদণ্ড

Dhaka Tribune  5 June 2022

শাহরিয়ার কবির বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পে জামায়াতের শতাধিক এনজিও রোহিঙ্গাদের জঙ্গিবাদ শেখাচ্ছে’

876567576

‘রোহিঙ্গা সংকট ও বাংলাদেশের জাতীয় নিরাপত্তা’ শীর্ষক আলোচনা সভা/ ঢাকা ট্রিবিউন

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, “দেশের স্বাধীনতাবিরোধী গোষ্ঠী মহান মুক্তিযুদ্ধের মীমাংসিত ব্যাপারগুলো হেয় করার অপচেষ্টায় তাদের সর্বশক্তি দিয়ে লিপ্ত রয়েছে। যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত এমনকি দণ্ডপ্রাপ্ত আসামিরাও ট্রাইব্যুনালের ভেতরে এবং বাইরে বিভিন্ন সময় বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি করে আসছে। যুদ্ধাপরাধী সংগঠন জামায়াতে ইসলামী এবং তাদের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরসহ যুদ্ধাপরাধীদের সন্তানরা এ দলে রয়েছে।”

শনিবার (৪ জুন) বিকেলে রাজশাহী নগরীর শাহমখদুম কলেজ মিলনায়তনে “রোহিঙ্গা সংকট ও বাংলাদেশের জাতীয় নিরাপত্তা” শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।ৎ

তিনি আরও বলেন, “মুক্তিযুদ্ধের ইতিহাস অস্বীকার করলে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হবে। এখন সময় এসেছে বঙ্গবন্ধুর আদর্শকে রক্ষা করতে হবে। সেই লক্ষ্যে ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করতে হবে। বিরোধী দলীয় নেতাকর্মীরা মাঠে নেমেছে। তাই নেতাকর্মীদের আগামী নির্বাচনের জন্য প্রস্তুত থাকতে হবে।”

জামায়াত রোহিঙ্গাদের জঙ্গিবাদ শেখাচ্ছে উল্লেখ্য করে প্রধান অতিথি শাহরিয়ার কবির বলেন, “রোহিঙ্গা ক্যাম্পে জামায়াতের শতাধিক এনজিও রোহিঙ্গাদের জঙ্গিবাদ শেখাচ্ছে। তাদের জেহাদ শেখানো হচ্ছে। তারা বাংলাদেশ ও মিয়ানমারের একটা অংশ দখল করে স্বাধীন মুসলিম দেশ হিসেবে প্রতিষ্ঠার নীল নকশা করছে।”

তিনি আরও বলেন, “আমরা রোহিঙ্গা ক্যাম্পে স্কুল করতে চাইলাম। এনজিওগুলো বললো, ‘রোহিঙ্গারা জাতিগতভাবে মাদ্রাসা শিক্ষা গ্রহণ করে। মাদ্রাসা ছাড়া স্কুল করা ঠিক হবে না।’ আমাদের স্কুল করতে দিলো না। সরকার এসব এনজিওকে শনাক্ত করে। তাদের কার্যক্রম নিষিদ্ধ করে। কিন্তু আবার তারা নাম পরিবর্তন করে কার্যক্রম শুরু করে। একটা এনজিও তো সাতবার নাম পরিবর্তন করে রোহিঙ্গা ক্যাম্পে কার্যক্রম চালাচ্ছে। এসব এনজিওর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা সরকার না নিলে পরে পস্তাতে হবে।”

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল, বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক এএমএম আরিফুল হক কুমার, সাবেক ছাত্রনেতা।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগর শাখার নির্বাহী সদস্য তামিম শিরাজীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগর শাখার (ভারপ্রাপ্ত) সভাপতি সুজিত সরকার।