মুজুরাবানি-চাতারাকে ছাড়া বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে দল

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২৯ জুলাই ২০২২, ১৮:২৩

দুই তারকা পেসার ব্লেসিং মুজারাবানি ও টেন্ডাই চাতারাকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট। ইনজুরির কারণে আসন্ন সিরিজে খেলতে পারবেন না তারা।

সদ্য ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব খেলেছে জিম্বাবুয়ে। ওই আসরে চ্যাম্পিয়ন হয়ে দীর্ঘদিন পর বিশ্বকাপের মঞ্চে খেলার টিকিট পায় তারা। সেখানে পেশীর চোটে পড়েন মুজারাবানি। আর ঘাড়ের নিচের হাড়ে চিড় ধরা পড়ে চাতারার। ফলে পাঁচ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যান মুজারাবানি। এতে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজেও খেলতে পারবেন না তিনি।

এদিকে দুই মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে চাতারাকে। বাংলাদেশের বিপক্ষে সিরিজের পর ঘরের মাঠে ভারতের বিপক্ষেও খেলতে পারবেন না চাতারা। তবে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের পাবার ব্যাপারে আশাবাদী জিম্বাবুয়ে।

মুজারাবানি-চাতারা বাদ পড়ায় পেসার ভিক্টর নিয়ুচিকে দলে নিয়েছে জিম্বাবুয়ে। দেশের হয়ে ৬ টেস্টে ১৫ ও ১টি টি-টোয়েন্টিতে কোনো উইকেট নিতে পারেননি তিনি। তবে স্বীকৃত টি-টোয়েন্টিতে ১৮.৯২ গড়ে ২০ ম্যাচে ২৫ উইকেট নিয়েছেন নিয়ুচি।

বিশ্বকাপ বাছাইপর্বে দলে ডাক পেয়েছিলেন অলরাউন্ডার টনি মুনিয়োঙ্গা এবং পেসার তানাকা চিভাঙ্গা। বাংলাদেশের বিপক্ষেও সিরিজের দলে জায়গা ধরে রেখেছেন তারা।

শনিবার (৩০ জুলাই) থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। পরের দুই ম্যাচ হবে ৩১ জুলাই ও ২ আগস্ট।

টি-টোয়েন্টির পর ৫, ৭ ও ১০ আগস্ট তিন ম্যাচের ওয়ানডে সিরিজের খেলবে দু’দল।

জিম্বাবুয়ে টি-টোয়েন্টি দল 
ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), তানাকা চিভাঙ্গা, লুক জঙ্গি, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও সিন উইলিয়ামস।

সূত্র : বাসস