মার্সেলোর অশ্রুসিক্ত বিদায়

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ৩০ মে ২০২২, ২১:২১, আপডেট: ৩০ মে ২০২২, ২২:২৬

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার পর বার্নাব্যুতে উৎসবের মাঝেও চোখে জল মার্সেলোর – ছবি : সংগ্রহ

২০০৭ থেকে শুরু। ২০২২-এ শেষ। ১৫ বছরের পথচলা একটি ক্লাবের হয়ে। কত স্মৃতি, কত ঘটনা, কত ট্রফি। এক নিমিষেই তা ভুলে যাওয়া সম্ভব? মোটেও না। তা ভোলা যায় না। যা ভুলতে পারছেন না মার্সেলোও।

রিয়াল মাদ্রিদের হয়ে দেড় দশকের পথচলা শেষ হয়েছে তার। এসেছে বিদায়ের ক্ষণ। চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার পর বার্নাব্যুতে উৎসবের মাঝেও চোখে জল মার্সেলোর।

রেকর্ড ১৪তম চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় উদযাপনের অংশ হিসেবে রিয়ালের খেলোয়াড়ররা একটি উন্মুক্ত বাসে ট্রফি নিয়ে শনিবার মাদ্রিদ শহর প্রদক্ষিণ করে। মাঝপথে তারা বিরতি নেয় আঞ্চলিক সরকারের সদর দফতর আলমুদেনা ক্যাথেড্রাল, সিটি হল, প্লাজা সিবেলেস এবং সবশেষে সান্তিয়াগো বার্নাব্যুতে।

এই শিরোপা উদযাপনে রিয়াল দলের নেতৃত্ব দেন মার্সেলো। এক পর্যায়ে স্টেডিয়ামে সমবেত দর্শকদের সামনে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি। ভক্তদের উদ্দেশ্যে এ সময় মার্সেলো বলেন, ‘এটি আমার জীবনের একটি চমৎকার মুহূর্ত। বিশ্বের সেরা ক্লাবটিতেই আমি আমার ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছি। আজকের এই দিনটি বিষণ্নতার জন্য নয়। এটি উচ্ছ্বাস প্রকাশের দিন। কারণ আমরা বিশ্বের সেরা প্রতিযোগিতায় আবারো চ্যাম্পিয়ন হয়েছি।’

রিয়াল মাদ্রিদের হয়ে মার্সেলোর এটি পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়। লা লিগা জিতেছেন ছয়টি। সুপার কাপ তিনটি, ক্লাব বিশ্বকাপ চারটি, কোপা দেল রে শিরোপা তিনি জেতেন দুটি। সব মিলিয়ে দারুণ একটা সফর ছিল মার্সেলোর।