ব্যর্থ রাসেল, নায়ক মিচেল

ব্যর্থ রাসেল, নায়ক মিচেল – ছবি : সংগৃহীত

জয়ের জন্য শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১১ রান। বল হাতে তৈরি অস্ট্রেলিয়ার গতি দানব মিচেল স্টার্ক। ব্যাট হাতে প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। দুটি ছক্কাই যথেষ্ট। সে আশায় ৫ বল মোকাবিলা করলেন রাসেল। সিঙ্গেলস নেয়ার সুযোগ থাকলেও নিলেন না।

শেষ বলে রাসেল হাঁকালেন ছক্কা। ম্যাচ তখন কার্যত শেষ। টানা তিন ম্যাচ হেরে সিরিজ খোয়ানো অস্ট্রেলিয়া চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে পেল ৪ রানের দারুণ জয়।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোরে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া করে ৬ উইকেটে ১৮৯ রান। জবাবে ৬ উইকেটে ১৮৫ রান করতে পারে ওয়েস্ট ইন্ডিজ। শেষ ওভারে দারুণ বল করে নায়ক মিচেল স্টার্ক। তবে ম্যাচের মূল নায়ক বলতে গেলে মিচেল মার্শ। ৪৪ বলে ৭৫ রানের ঝড়ো ইনিংসের পাশাপাশি বল হাতে নিয়েছেন তিন উইকেট। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন তিনিই।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৭২ রানের ইনিংস খেলেনও ওপেনার লেন্ডর সিমন্স। ৪৮ বলের ইনিংসে তিনি হাঁকান ১০টি চার ও দুটি ছক্কা। লুইস করেন ১৪ বলে ৩১। গেইল ও ফ্লেচার ছিলেন ব্যর্থ। অধিনায়ক পুরান ১৫ বলে করেন ১৬ রান।

১৩ বলে ২৪ রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। ১৪ বলে ২৯ রান করে অ্যালেন। বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে ৪ ওভারে ২৪ রানে তিন উইকেট নেন মিচেল মার্শ। জাম্পা দুটি ও মেরিডেথ এক উইকেট নেন।

এর আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার হয়ে ৪৪ বলে সর্বোচ্চ ৭৫ রান করেন মিচেল মার্শ। তার ইনিংসে ছিল চারটি চার ও ছয়টি ছক্কার মার। অধিনায়ক অ্যারন ফিঞ্চ করেন ফিফটি (৩৭ বলে ৫৩ রান)। কেরি, হেনরিকস ও টার্নার ব্যর্থ। ১৪ বলে ২২ রানে অপরাজিত থাকেন ড্যান ক্রিশ্চিয়ান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে বল হাতে তিন উইকেট নেন হেইডেন ওয়ালশ।

পাঁচ ম্যাচ সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ১৭ জুলাই সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত হবে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি।