বুয়েটে হলের আসন ফিরে পাচ্ছেন ছাত্রলীগ নেতা রাব্বী

বুয়েটে হলের আসন ফিরে পাচ্ছেন ছাত্রলীগ নেতা রাব্বী  

বুয়েট শিক্ষার্থী ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা ইমতিয়াজ হোসেন রাব্বীর আবাসিক হলের আসন বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ওই সিট বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না– জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেন আদালত। এর ফলে তাঁর হলের আসন ফেরত পাচ্ছেন তিনি।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন। বুয়েটের ভিসিসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এদিন সকালে ছাত্র রাজনীতি ইস্যুতে রাব্বীর হলের সিট বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়। রিটে হলের সিট ফেরত দেওয়ার নির্দেশনা চাওয়া হয়। বুয়েটের ভিসিসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়। আদালতে রাব্বীর পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ও জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক।
গত ২৯ মে রাজনৈতিক সমাগমকে কেন্দ্র করে আন্দোলনরত বুয়েট শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে বুয়েটের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী রাব্বীর আবাসিক হলের সিট বাতিল করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীদের দাবি, আবরার ফাহাদ হত্যার পর বুয়েট ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ থাকার পরও গত ৩ এপ্রিল মধ্যরাতের পর রাব্বীর নেতৃত্বে বহিরাগত কিছু নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করে রাজনৈতিক কার্যক্রম চালায়। বুয়েট প্রশাসনের এ সিদ্ধান্তের বৈধতা নিয়ে হাইকোর্টে রিট করেন তিনি। এদিকে ১ এপ্রিল বুয়েটে ছাত্র রাজনীতি চলতে বাধা নেই বলে আদেশ দেন হাইকোর্ট।

সমকাল