বুধবার খেলছেন তামিম, নিজেই বললেন পুরো ফিট নন তিনি

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ০৪ জুলাই ২০২৩, ১৩:৫২

বয়স বাড়তে থাকার সাথে সাথে চোটে পড়ার প্রবণতাও যেন বেড়ে গেছে তামিম ইকবাল। প্রায় সব সিরিজের আগেই তাকে নিয়ে তৈরি হয় শঙ্কা, প্রশ্ন উঠে খেলতে পারবেন তো তামিম?

আগামীকাল বুধবার মাঠে নামার আগেও তাই উঠল একই প্রশ্ন। যার উত্তর ‘হ্যাঁ’। খেলছেন তামিম ইকবাল।

পিঠের চোটটা বেশ ভুগাচ্ছে তামিম ইকবালকে। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজও খেলা হয়নি একই কারণে। ছিল ওয়ানডে সিরিজ খেলতে পারা নিয়েও শঙ্কা। তবে আপাতত সেই শঙ্কা দূর হয়েছে, যদিও পুরো সিরিজের জন্য অভয় নেই। তবে প্রথম ম্যাচে টস হাতেই দেখা মিলবে অধিনায়ক তামিমকে।

আগামীকাল থেকেই শুরু হচ্ছে আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তামিম ইকবালের ঘরের মাঠ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গড়াবে সিরিজের সবগুলো ম্যাচ। বাকি ম্যাচগুলোতে কী হবে জানা নেই, তবে প্রথম ম্যাচে খেলার জন্য নিজে ফিট আছেন বলে জানালেন তামিম নিজেই।

প্রথম ওয়ানডের আগে আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে এসেছিলেন ওয়ানডে অধিনায়ক। সেখানেই গণমাধ্যমকে তিনি জানান, ‘কালকের ম্যাচের জন্য আমি ঠিক আছি।’ তবে এরপর তামিমের বলা কথা ঠিকই হৃদয় কাঁপিয়ে দিয়েছে সমর্থকদের। বিশ্বকাপ চলে আসলো। কিন্তু এখনো যে ফিট নন তামিম।

তামিম বলেন, শরীর আগের চেয়ে ভালো। কিন্তু এটা বলব না যে পুরো এক শ’ শতাংশ ভালো আছি। কাল খেলার পর বুঝতে পারব কী অবস্থা। তবে এখন পর্যন্ত আগামীকাল খেলছি ইনশা আল্লাহ।’