বিশ্বকাপ দল নিয়েই বাংলাদেশে আসতে পারে পাকিস্তান

নয়া দিগন্ত অনলাইন

পাকিস্তান ক্রিকেট দল – ফাইল ছবি

পাকিস্তান যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলে তবে ফাইনালের পরই অপরিবর্তিত দল নিয়ে বাংলাদেশ সফরে আসতে পারে। এ সফরে তারা দুই ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

পাকিস্তানের ‘দি নিউজ’ পত্রিকা এ খবর দিয়ে লিখেছে, আশা করা হচ্ছে, আগামী ১৪ নভেম্বর দুবাই স্পোর্টস সিটি স্টেডিয়ামে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলার পর সরাসরি বাংলাদেশ চলে যাবে পাকিস্তান দল।

‘বিশ্বকাপের নক আউট পর্বে খেলা শেষে পাকিস্তান দলের দেশে ফেরার সম্ভাবনা খুবই কম,’ বলছে পত্রিকাটি।

পাকিস্তান ইতোমধ্যে সেমিফাইনালে স্থান করে নিয়েছে এবং এখন গ্রুপ-বিতে শীর্ষ স্থানের জন্য খেলে যাচ্ছে। সবুজ জার্সিধারীরা যদি আগামী ১৪ নভেম্বর অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলে তাহলে বাংলাদেশের উদ্দেশে উড়াল দেয়ার আগে দেশে ফেরার মতো যথেষ্ট সময় থাকছে না তাদের।

পিসিবি সূত্র বলছে, ‘চ্যাম্পিয়ন হলে ভিন্ন কিছু ঘটবে কি না, তা নির্দিষ্ট সময়ই জানা যাবে। তবে এখন পর্যন্ত যা সম্ভাবনা, তা হলো আমিরাত থেকে সরাসরি বাংলাদেশে চলে যাবে দল।’

বাংলাদেশ সফরের জন্য এখন পর্যন্ত স্কোয়াড ঘোষণা করেনি পাকিস্তান। তবে বোর্ডের সূত্র নিশ্চিত করেছে, বিশ্বকাপ দল নিয়েই বাংলাদেশে আসছে তারা। টেস্ট সিরিজের জন্য ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, আব্দুল্লাহ শফিক ও সৌদ শাকিলরা পরে যোগ দেবেন দলের সাথে।

পাকিস্তানের বাংলাদেশ সফর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। ১৯ নভেম্বর সিরিজের প্রথম ম্যাচ খেলতে মিরপুর মাঠে নামবেন পাকিস্তানি ক্রিকেটাররা। অপর দুটি ম্যাচ হবে যথাক্রমে ২০ ও ২২ নভেম্বর।

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজ শুরু হবে ২৬ নভেম্বর। দ্বিতীয় ম্যাচটি শুরু হবে ৪ ডিসেম্বর।