বিশ্বকাপ দল ঘোষণা কবে, জানালেন পাপন

Dhaka Post Desk

ক্রীড়া প্রতিবেদক

০৪ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩৩ পিএম

বিশ্বকাপ দল ঘোষণা কবে, জানালেন পাপন

আগামীকাল ৫ সেপ্টেম্বর আসন্ন ওয়ানডে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণার শেষ দিন। তবে আপাতত আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই মূহূর্তে ১৫ সদস্যের প্রাথমিকভাবে দল আইসিসির কাছে পাঠাবে বিসিবি।

আজ (সোমবার) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন। গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি বলেন, ‘আগামী ২৬ অথবা ২৭ তারিখ আমরা বিশ্বকাপের দল দিয়ে দেব। হয়তো ২৬ তারিখ দিয়ে দেব।’

আইসিসির নির্দেশনা অনুযায়ী, আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ থাকছে দলগুলোর জন্য।

এ প্রসঙ্গে পাপন বলেন, এখনকারটা দিতে হবে তাই দেওয়া। কিন্তু মেইন (প্রধান) দলটা আমরা ২৬ অথবা ২৭ তারিখ ঘোষণা করে দেব। তখন আপনারা সবাই জানবেন। আমার কাছে এটা একাডেমিক।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ রয়েছে বাংলাদেশের। বিশ্বকাপের দল ঘোষণার আগে ম্যানেজমেন্টের নজরে থাকবে ওই সিরিজও। পাপন বলেন, আমরা নিউজিল্যান্ড সিরিজটা দেখবো। এখানে অনেকে আছে যারা এই সিরিজে সুযোগ পাবে। এরপর আমরা দেখে বেস্ট পসিবল দলটাই ঘোষণা করবো ২৬ তারিখ।

তিনি বলেন, আমাদের একটা পরিকল্পনা ছিল। কিন্তু সেই পরিকল্পনাটা এখন পর্যন্ত বাস্তবায়ন করতে পারিনি। যেমন আমাদের ওপেনার ছিল লিটন ও তামিম। ওরা তো এখন সুস্থ নয়। চ্যালেঞ্জটা বুঝতে হবে। ওদের ছাড়া নাম পাঠাব? অবশ্যই না। আমরা এখন হয়তো লজিস্টিকের কারণে একটা দল দিতে পারি। তবে সেটা মূল দল না।’