বাণিজ্যমন্ত্রী একজন ব্যর্থ মন্ত্রী তার মন্ত্রণালয়ও ব্যর্থ – কাদের মির্জা

dailyinqilab.com

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি একজন ব্যর্থ মন্ত্রী তাঁর মন্ত্রণালয়ও ব্যর্থ এমন মন্তব্য করেছেন বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা। তিনি বলেন, হঠাৎ হঠাৎ কোন কারণ ছাড়া বাজারে দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধি প্রমাণ করে দেশের ব্যবসায়ী কিংবা বাজারের উপর বাণিজ্য মন্ত্রণালয়ের কোন নিয়ন্ত্রণ নেই। বরং ব্যবসায়ীরাই নিয়ন্ত্রণ করে বাণিজ্য মন্ত্রণালয়।

রোববার রাতে নিজের ফেসবুক পেজ থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, মন্ত্রী (ওবায়দুল কাদের) শারীরিক ভাবে অসুস্থ হওয়ার পর থেকে ওনার অগোচরে তাঁর স্ত্রীর পরোক্ষ নিয়ন্ত্রণে লুটপাট করে খাচ্ছে এ মন্ত্রণালয়ের কথিত কর্মকর্তা কর্মচারীরা। মন্ত্রীর কথিত সহকারী জাহাঙ্গীর মন্ত্রী মহোদয়ের স্ত্রীর শেল্টারে লুটপাট করে খাচ্ছে।

তিনি আরও বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের কাজকি। সেমিনারে বসে চেয়ারে ঘুমানো। আর কিছু দিন পর পর গণমাধ্যমে গণবাণী শুনাবেন। আর ব্যবসায়ীদের কাছ থেকে মাসিক চাঁদা নিয়ে এ দেশের মানুষের নিয়ন্ত্রণ অসাধু ব্যবসায়ীদের হাতে তুলে দিবেন। যখন ইচ্ছা দ্রব্যমূল্য বৃদ্ধি করবে যখন ইচ্ছা কমাবে। কমানোরতো প্রশ্নই আসেনা। একবার বৃদ্ধি করলে তা কমানোর কথা ভুলে নাকে তেল দিয়ে ঘুমাতে থাকে।

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।