বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা পাকিস্তানের

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ০৫ সেপ্টেম্বর ২০২৩, ২১:৫১
বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা পাকিস্তানের। – ছবি : সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষেও বৈচিত্র ধরে রাখলো পাকিস্তান। গ্রুপ পর্বের ধারাবাহিকতা সুপার ফোর পর্বেও নিয়ে আসলো তারা। ম্যাচের আগের রাতেই ঘোষণা করে দিল একাদশ। যা ক্রিকেট ইতিহাসে বেশ বিরল।

ম্যাচের এত সময় আগে একাদশ ঘোষণা ফুটবলে অহরহ হলেও ক্রিকেটে দেখা মেলে কালেভদ্রে। তবে চলতি এশিয়া কাপ আসরের শুরু থেকেই এই কাজটা করে আসছে পাকিস্তান। প্রতি ম্যাচের আগের রাতেই নিয়ম করে জানিয়ে দিচ্ছে একাদশ। বাংলাদেশের বিপক্ষেও যার ব্যতিক্রম হয়নি।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) আফগানিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শেষ হচ্ছে এশিয়া কাপের গ্রুপ পর্বের লড়াই। আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে সুপার ফোর পর্ব। এই পর্বের প্রথম ম্যাচেই মাঠে নামবে পাকিস্তান, যেখানে প্রতিপক্ষ বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় শুরু হবে খেলা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। যথারীতি ম্যাচের আগের রাতে আজ নিজেদের একাদশ ঘোষণা করেছে বাবর বাহিনী। ভারতের বিপক্ষে পরিত্যক্ত হওয়া গ্রুপ পর্বের ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন নিয়ে এসেছে তারা।

স্পিন অলরাউন্ডার মোহামদ নওয়াজের পরিবর্তে একাদশে ঢুকেছেন পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ। বাকিরা সবাই থাকছেন নিজেদের জায়গায়।

পাকিস্তানের একাদশ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান, ইমাম উল হক, আঘা সালমান, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ।