নিজেরা হেরে কলকাতার প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল বেঙ্গালুরু

নিজেরা হেরে কলকাতার প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল বেঙ্গালুরু – ছবি : সংগৃহীত

ইন্ডিয়া প্রিমিয়ার লিগ তথা আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের সমর্থকরা শুক্রবার আশা করেছিলেন যাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হেরে যায়। সেই আশা পূর্ণ হয়েছে। বিরাট কোহলী, ফ্যাফ ডুপ্লেসির দল হেরেই গেল পাঞ্জাবের বিরুদ্ধে।

শুক্রবারের ম্যাচে প্রথমে ব্যাট করে ২০৯ রান তোলে পাঞ্জাব। তখনই জয়ের পথ কিছুটা পরিষ্কার করে ফেলেছিল তারা। এর পর বিরাটকে ফিরিয়ে দিতেই সেই পথ মসৃণ হয়ে যায়। পাঞ্জাবের হয়ে শুরুতে জনি বেয়ারস্টো এবং পরবর্তী সময়ে লিয়াম লিভিংস্টোন দুরন্ত ইনিংস খেলেন। বেয়ারস্টো ২৯ বলে ৬৬ রান করেন। সাতটি ছয় মারেন ইংরেজ ব্যাটার। লিভিংস্টোন করেন ৭০ রান। তাঁদের দাপটেই ২০৯ রান তোলে পঞ্জাব।

আরসিবি-র কোনো ব্যাটারই সেই ভাবে দলকে ভরসা দিতে পারেননি। বিরাট করেন ২০ রান। ফ্যাফ ডুপ্লেসি করেন ১০ রান। রজিত পতিদার এবং গ্লেন ম্যাক্সওয়েল ৬৪ রানের জুটি গড়লেও তা যথেষ্ট ছিল না। পাঞ্জাবের হয়ে তিনটি উইকেট নেন কাগিসো রাবাডা। বিরাটের উইকেটটিও তিনিই নিয়েছিলেন। দু’টি করে উইকেট নেন ঋষি ধবন এবং রাহুল চাহার।

পাঞ্জাব জিতে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এলো। প্লে-অফে যাওয়ার আশা বেঁচে রইল তাদের। কলকাতার আশাও বেঁচে রইল আরসিবি হেরে যাওয়ায়।
সূত্র : আনন্দবাজার পত্রিকা