today-is-a-good-day
Thursday, March 28, 2024

তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ টাকা

The Daily Samakal

১২ জুন ২০২১

আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ করতে গিয়ে মেজাজ হারিয়ে স্টাম্প ভাঙেন সাকিব- ছবি ক্রিকইনফো

আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ করতে গিয়ে মেজাজ হারিয়ে স্টাম্প ভাঙেন সাকিব- ছবি ক্রিকইনফো

আবাহনী-মোহামেডান ম্যাচে আচরণবিধি ভাঙার কারণে মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। এছাড়া তাকে জরিমানা গুনতে হবে ৫ লাখ টাকা।

শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিসিবি সভাপতি নাজমুল হাসানের বাসভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদ এই শাস্তির কথা জানান।

সাকিব আল হাসান এই শাস্তি মেনে নিয়েছেন। এ ঘটনায় তাই আর কোনো শুনানি হবে না।

শুক্রবার আবাহনীর বিপক্ষে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে দুই দফা স্টাম্প ভাঙেন সাকিব। এ কারণেই তার ওই সাজা।

আবাহনী-মোহামেডান ম্যাচে নিজের বোলিংয়ের সময় আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিমের বিপক্ষে এলবিডব্লিউর আবেদন জানান সাকিব। কিন্তু আম্পায়ারের সাড়া না পেয়ে স্টাম্পে লাথি মারেন তিনি। পরের ওভারেই বৃষ্টি নামলে আম্পায়ার খেলা বন্ধ করে দেন। এ সময় ক্ষুব্ধ হয়ে আবারও স্টাম্প উপড়ে ফেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এরপর ড্রেসিংরুমে ফেরার পথে গ্যালারির দিকে তাকিয়ে অশোভন ভঙ্গি করতেও দেখা যায় তাকে।

এ সময় আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন ড্রেসিংরুম থেকে বেরিয়ে এগিয়ে যেতে থাকেন মোহামেডানের দিকে। সাবিকও তখন তেড়ে যান। পরে দু’জনকে নিয়ে দু’দিকে চলে যান দুই দলের ক্রিকেটাররা।

পরে আবাহনীর ড্রেসিংরুম গিয়ে সুজনের কাছে ক্ষমা চান সাকিব। মাঠের অসদাচরণের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমেও ক্ষমা চেয়েছেন তিনি।