তাসকিন: মোস্তাফিজ রাজি হয়েছে এটা অনেক সম্মানের বিষয়

মোস্তাফিজুর রহমানের টেস্ট খেলা, না খেলা নিয়ে অনেক জলঘোলা হয়েছে বাংলাদেশের ক্রিকেটে। মোস্তাফিজ ছিলেন আইপিএলে ব্যস্ত, এদিকে দেশের ক্রিকেটে তাকে নিয়ে হয়েছে বিস্তর আলোচনা-সমালোচনা। পরে অবশ্য বাঁহাতি এ পেসার টেস্ট খেলতে রাজি হয়েছেন।

mustafiz taskin and sharifulমোস্তাফিজ তাসকিন এবং শরীফুল

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই টেস্টের জন্য ঘোষিত বাংলাদেশ দলে রয়েছে মোস্তাফিজের নাম। উইন্ডিজদের বিরুদ্ধে সাদা পোশাকের ক্রিকেটে ফিরছেন তিনি। এ ফরম্যাটে তার শেষ ম্যাচও ছিল ক্যারিবিয়ানদের বিরুদ্ধে, ২০২১ সালে ঘরের মাঠে।

টেস্ট খেলতে রাজি হওয়া মোস্তাফিজের পাশে দাঁড়ালেন তাসকিন আহমেদ। অবশ্য একসঙ্গে তাসকিন, শরীফুলের ইনজুরির কারণেই লাল বলের ক্রিকেটে ডাক পড়েছে মোস্তাফিজের। দুই পেসারই ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট দলে নেই।

বুধবার মিরপুর স্টেডিয়ামে মোস্তাফিজের টেস্টে ফেরা প্রসঙ্গে তাসকিন বলেছেন, ‘দেখেন ফিজ নরমালি টেস্ট তেমন একটা খেলে না। এর মধ্যেই সে যে দেশের জন্য খেলতে রাজি হয়েছে এটা অনেক সম্মানের বিষয়।’

মাঠে, মাঠের বাইরে সতীর্থদের জন্য মোস্তাফিজের দরজা সবসময় খোলা। দেশের অভিজ্ঞ পেসারদের তালিকা করলে বর্তমানে তাসকিন-মোস্তাফিজের নামই আগে আসবে।

আইপিএল শেষে দেশে ফিরে এখন ছুটিতে আছেন মোস্তাফিজ। বর্তমানে সাতক্ষীরায় রয়েছেন কাটার মাস্টার। সতীর্থদের সঙ্গে ক্যারিবিয়ানে যাবেন তিনি। এই সফরে শুধু টেস্ট নয়, ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের দলেও আছেন মোস্তাফিজ।