ড. ইউনূসের বিরুদ্ধে মামলা লড়বেন না মো. খুরশীদ আলম খান, নতুন আইনজীবী নিয়োগ

 

আমিত্বে নই, আমরাতে বিশ্বাসী: সৈয়দ হায়দার আলী

ইত্তেফাক রিপোর্ট

০৪ সেপ্টেম্বর ২০২৩

https://www.ittefaq.com.bd/658196

মো. খুরশীদ আলম খান ও সৈয়দ হায়দার আলী

নোবেলজয়ী ড. ইউনূসের বিরুদ্ধে একাই শ্রম আইন লঙ্ঘনের মামলা লড়তে চান অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান। কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পক্ষে তিনি একাই আইনি লড়াই করে আসছিলেন। কিন্তু বিচারের মাঝপথে এসে এই মামলায় কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পক্ষে নতুন করে নিয়োগ দেওয়া হয়েছে অ্যাডভোকেট সৈয়দ হায়দার আলীকে। যিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটরের দায়িত্ব পালন করছেন।

এতে সন্তুষ্ট নন আইনজীবী মো. খুরশীদ আলম খান। তিনি জানান, শুরু থেকে এই মামলাটি আমি করে আসছি। শুধু শ্রম আদালত নয়, আপিল ও হাইকোর্ট বিভাগে আমি সরকারি প্রতিষ্ঠানের পক্ষে মামলাটি করে এ পর্যাযে নিয়ে এসেছি। এখন আমি মামলাটি একাই করতে চাই। তবে ক্লায়েন্টকে বলেছি, আমাকে না হয় তাকে যেকোনো একজনকে রাখবেন। দু’জনকে রাখলে আমি থাকবো না।

তবে হায়দার আলী বলেন, আমি আমরাতে বিশ্বাসী, আমিত্বে নই। কারণ দু’জন একসঙ্গে মামলাটি পরিচালনা করলে শক্তি বাড়বে। কমবে না।

ড. ইউনূসের বিরুদ্ধে মামলা পরিচালনা করতে গত সপ্তাহে সৈয়দ হায়দার আলীকে নিয়োগ দেয় শ্রম মন্ত্রণালয়। এই নিয়োগ নিয়ে অসন্তোষ খুরশীদ আলম খানের। তিনি বলেন, আমি আমার মত করে মামলাটির যুক্তিতর্ক ও শুনানি করি। এতে আমি স্বাচ্ছন্দ্য বোধ করি। আমি ক্লায়েন্টকে বলেছি, তিনি (হায়দার আলী) থাকলে আমি মামলা করবো না।