চট্টগ্রামে এজলাসে বিচারককে জুতা ছুড়ে মারলেন আসামি

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে গ্রেপ্তারকৃত এক আসামি আদালতে বিচারককে লক্ষ্য করে জুতা ছুড়ে মেরেছেন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতের এজলাসে এ ঘটনা ঘটে। ২০২১ সালের ২৩শে জানুয়ারি থেকে কারাগারে থাকা মনির খান মাইকেল (৩২) নামের এ যুবক বারবার জামিন নামঞ্জুর হওয়ায় এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছেন বলে প্রাথমিকভাবে জানা যায়।

‘আমাকে জামিন দিচ্ছস না কেন’ বলে চিৎকার করে গালিগালাজ করতে করতে  বিচারককে লক্ষ্য করে জুতা ছুড়ে মারেন সেই যুবক। মাইকেল ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের গোলাপ খানের পুত্র। ফেসবুকে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করায় পুলিশের দায়েরকৃত একটি আইসিটি মামলায় তিনি দীর্ঘদিন ধরে  কারা হেফাজতে আছেন।

জানা যায়, আইসিটি মামলার মাইকেলকে  জামিন শুনানির জন্য সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে সাইবার ট্রাইব্যুনাল আদালতে আনা হয়।  দুপুরে বিচারক জহিরুল কবির এজলাসে উঠতেই আসামি মাইকেল বিচারককে লক্ষ্য করে পরপর দুটি জুতা নিক্ষেপ করেন। চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী মানবজমিনকে বলেন, বিচারক এসে এজলাসে বসার সময় এ ঘটনা ঘটে। মাইকেল বিচারকের দিকে তার পায়ের জুতা খুলে ছুড়ে মারেন ও গালিগালাজ করতে থাকেন। এ আসামির বেশ কয়েকবার জামিন নামঞ্জুর হয়েছে। এ কারণেই হয়ত সে এমন আচরণ করেছে।

মানব জমিন