কনক সারোয়ারের বোনকে গ্রেফতার করেছে র‍্যাব


সরকারের সমালোচনায় সোচ্চার প্রবাসী সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিনকে (রাকা) গ্রেফতার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী অপপ্রচার চালানোর অভিযোগ আনা হয়েছে। সাথে মাদকের মামলাও দিয়েছে র‍্যাব।

মঙ্গলবার রাত ৮টার দিকে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগের দিন মধ্যরাতে রাজধানীর উত্তরা এলাকার বাসায় অভিযান চালিয়ে নুসরাত শাহরিনকে (৩৮) গ্রেফতার করা হয়। এ সময় তার বাসা থেকে একটি মোবাইল, একটি পাসপোর্ট ও আইস নামের মাদক উদ্ধার করা হয়।

পরে মঙ্গলবার উত্তরা পশ্চিম থানায় শাহরিনের বিরুদ্ধে দুটি মামলা করেছে র‍্যাব। র‍্যাব-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ আল মোমেন বলেন, মাদক নিয়ন্ত্রণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দুটি করা হয়েছে। শাহরিনকে ওই থানায় হস্তান্তর করা হয়েছে।

শাহরিন এখন কোথায়, জানতে চাইলে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকতারুজ্জামান ইলিয়াস মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বলেন, তিনি এখন থানা হেফাজতে। বুধবার আদালতে হাজির করা হবে।

শাহরিনকে গ্রেফতার অভিযানের ব্যাখ্যায় র‍্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সাম্প্রতিক সময়ে একটি চক্র দেশ ও বিদেশে অবস্থান করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রমূলক অপপ্রচার কার্যক্রমের সাথে জড়িত রয়েছে। বিদেশে অবস্থানকারী চক্রের সদস্যরা দেশীয় এজেন্টদের সাথে যোগসাজশ করে অপপ্রচার চালাচ্ছেন। এর ধারাবাহিকতায় নুসরাত শাহরিন রাকাকে গ্রেফতার করা হয়েছে।’