সংখ্যালঘুদের মধ্যে ভীতি সঞ্চারে ভারতের ইন্ধন দেখছে হেফাজত

সংখ্যালঘুদের মধ্যে ভীতি সঞ্চারে ভারতের ইন্ধন দেখছে হেফাজত

বাংলাদেশে সংখ্যালঘুদের নিরাপত্তা বিপন্নকরণে ভারতের মদদ দেখছে হেফাজতে ইসলাম। দলটি বলছে, গণঅভ্যুত্থানের মুখে শেখ হাসিনা ভারত পালিয়ে যাওয়ার পর থেকে সে দেশের কিছু মুসলিমবিদ্বেষী গণমাধ্যম ও রাজনীতিক বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর আক্রমণ হচ্ছে বলে গুজব ছড়াচ্ছে। সেটার প্রভাব হিসেবে এ দেশের সংখ্যালঘুদের মধ্যে ভীতির সঞ্চার হয়েছে। এসবের নেপথ্যে ভারতের ইন্ধন রয়েছে।

রোববার হেফাজতে ইসলামের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজেদুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলা হয়।

এতে তারা বলেন, সংখ্যালঘুদের জানমাল ও উপাসনালয় রক্ষায় প্রতিটি এলাকায় স্থানীয় ছাত্র-জনতা দ্রুত এগিয়ে আসায় ভারতের চক্রান্ত ব্যর্থ হয়ে গেছে। ভারতের তুলনায় বাংলাদেশের সংখ্যালঘুরা অনেক বেশি সুবিধা ও নিরাপত্তা ভোগ করে। অন্যদিকে, ভারতের সংখ্যালঘু মুসলিম সম্প্রদায় কী পরিমাণ রাষ্ট্রীয় নির্যাতন, বৈষম্য ও পরিকল্পিত দাঙ্গার শিকার হয়, তা বলার অপেক্ষা রাখে না। সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের প্রতি বৈষম্যমূলক রাষ্ট্রীয় নীতি ও আচরণ পরিবর্তনে ভারতকে আমরা আহ্বান জানাই। সংখ্যালঘুদের নিরাপত্তা আমরা আপামর জনগণই নিশ্চিত করছি। এক্ষেত্রে ভারতের নাক গলানো এবং বাংলাদেশকে অস্থির করে তুলতে ভারতীয় ইন্ধনের তীব্র নিন্দা জানাচ্ছি।

samakal