আমাদের সময়ে কানাডায় বেগমপাড়া হয়নি: হাফিজ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
২৮ ফেব্রুয়ারি ২০২২

সরকার পরিবর্তনের পর তাদের পালাতে হয়নি দাবি করে বিএনপির জাতীয় কমিটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম) বলেন, ‘বিএনপির সময়ে গুম ছিল না, খুন ছিল না, ব্যাংক কেলেঙ্কারি মানিলন্ডারিং ছিল না। আমাদের সময়ে কানাডায় বেগমপাড়া হয়নি। মালয়শিয়ায় সেকেন্ড হোম হয়নি। দুইবার মন্ত্রী ছিলাম, সরকার পরিবর্তন যখন হয়- তখন দেশেই ছিলাম। আমাদের পালাতে হয়নি।’

সোমবার বিকালে নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, সরকারের পতন হলে কাউকেই খুঁজে পাওয়া যাবে না। নির্বাচনের দরকার নেই, কেবল তত্ত্বাবধায়ক সরকারের ঘোষণা হলেই আওয়ামী লীগের নেতারা পালাতে শুরু করবে।

তিনি বলেন, ‘এই সরকার দুর্নীতিতে বিশ্ব রেকর্ড করেছে। পুলিশ বাহিনীর প্রধানকে নিষেধাজ্ঞা দিয়েছে আমেরিকা যুক্তরাষ্ট্র। কারণ তারা মানবাধিকার লঙ্ঘন করেছে। সুতরাং এই ধরনের বাহিনী প্রধান আপনাদের জন্য গৌরবের কিছু নয়।

এদিকে বর্তমান ছাত্রসমাজে রাষ্ট্রীয় চেতনা নেই জানিয়ে এই বীরমুক্তিযোদ্ধা বলেন, রাজপথে যখন বিশ্ব বিদ্যালয়ের ছাত্ররা হাঁটে, আমি তাদের মধ্যে ’৭১-এর সেই সাহসী যুবকদের খুঁজে বেড়াই। কিন্তু আশাহত হই। কারণ এখনকার ছাত্র সমাজ অধিকাংশই দেশের কথা চিন্তা করে না। তারা ব্যস্ত মোবাইল নিয়ে কখন গার্লফ্রেন্ডের সাথে চ্যাটিং করবে! দেশে যে গণতন্ত্র নেই, তার বোন যে ধর্ষিত হচ্ছে- এই বিষয়ে তাদের উদ্বেগ কোথায়!

সরকার দুর্নীতি করছে দাবি করে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, একবার সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন যে, সব এমপি তাদের সম্পদের হিসাব দেবে। সেই সংসদ পাড় হয়ে গেল, হিসাব দেখলাম না। তারপর বিনাভোটে ২-৩টি সংসদ চলে গেল- কোথায় সংসদ সদস্য ও মন্ত্রীদের সম্পদের হিসাব? আমরা তো দেখতে পেলাম না! অর্থাৎ জনগণের সাথে প্রতারণা করছে এই সরকার।

সাবেক সাংসদ ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি আবুল কালামের সভাপতিত্বে বিক্ষোভ সভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপির ঢাকা বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এলএ)