হিরো আলমের ওপর হামলা মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন

Dhaka Post

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ জুলাই ২০২৩, ০৭:৪৬ পিএম

হিরো আলমের ওপর হামলা মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোট চলাকালে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ওপর যে হামলার ঘটনা ঘটেছে তা অত্যন্ত নিন্দনীয়। এ ঘটনা নির্বাচনী আচরণবিধির পরিপন্থি ও মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন বলে মনে করছে মানবাধিকার কমিশন।

মঙ্গলবার (১৮ জুলাই) সন্ধ্যায় উপ-পরিচালক ফারহানা সাঈদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা জানায় জাতীয় মানবাধিকার কমিশন। একইসঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে কমিশনকে অবহিত করার নির্দেশও দিয়েছে কমিশন।

বিবৃতিতে বলা হয়, ‘হিরো আলমের ওপর হামলায় চারজন গ্রেপ্তার’ শিরোনামে প্রতিবেদনটি জাতীয় মানবাধিকার কমিশনের চোখে পড়েছে।

কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ মনে করেন, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোট চলাকালে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ওপর যে হামলার ঘটনা ঘটেছে তা অত্যন্ত নিন্দনীয়। একইসঙ্গে ঘটনাটি নির্বাচনী আচরণবিধির পরিপন্থি ও মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে কমিশন বলছে, ঘটনার প্রেক্ষিতে একটি নিবিড় তদন্ত হওয়া আবশ্যক এবং ঘটনায় জড়িত দোষী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করা সমীচীন।

দোষী ব্যক্তিদের বিরুদ্ধে অবিলম্বে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ ও কমিশনকে অবহিত করার জন্য ঢাকা মেটোপলিটন পুলিশ(ডিএমপি) কমিশনারকে নির্দেশ দিয়েছে মানবাধিকার কমিশন।