হাসিনাকে সরাতে না পারলে নির্বাচন নিরপেক্ষ হবে না : টুকু

  • গাজীপুর মহানগর সংবাদদাতা
  •  ০৫ সেপ্টেম্বর ২০২২, ২০:০৬
হাসিনাকে সরাতে না পারলে নির্বাচন নিরপেক্ষ হবে না : টুকু – ছবি : সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে না পারলে নির্বাচন নিরপেক্ষ হবে না। গণতন্ত্র উদ্ধার করার দায়িত্ব বিএনপির। এ জন্য সরকার পতনের এক দফা দাবি মনে ধারণ করে আন্দোলন বেগমান করার মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার আনতে হবে।

বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার বিকেলে মহানগরের চান্দনা চৌরাস্তায় একটি কনভেনশন সেন্টারে গাজীপুর জেলা বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইকবাল হাসান বলেন, বিএনপির জন্মই হয়েছিল বহুদলীয় গণতন্ত্রের জন্য। বিএনপি মানেই বাংলাদেশের গণতন্ত্র, বিএনপি মানেই উন্নয়ন এবং গণমানুষের কল্যাণ। বেগম জিয়া তত্ত্বাবধায়ক সমরকার দিয়েছিলেন, কিন্তু শেখ হাসিনা সেটি ধ্বংস করেছেন।

তিনি শহীদ জিয়ার কর্মময় জীবনের নানা দিক তুলে ধরে বলেন, বাংলাদেশের মানুষের মুক্তির অন্যতম প্রতীক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষণার মাধ্যমেই পূর্ব পাকিস্থান বিলুপ্ত হয়।

জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন- বিএনপি নেতা হুমায়ুন কবির খান, অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, কাজী ছাইয়েদুল আলম বাবুল, কালিয়াকৈর পৌর মেয়র মজিবুর রহমান, ওমর ফারুক শাফিন, হুমায়ুন কবির মাস্টার, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান পেরা, ভিপি হেলাল উদ্দিন, শাহজাহান ফকির, মোয়াজ্জেম দেওয়ান, আবু তাহের মুসল্লী, অ্যাডভোকেট কাজী খাঁন, আরমান মাস্টার, হাসিবুর রহমান মুন্না, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, জান্নাতুল ফেরদৌসী, ইয়াসিন মোল্লা প্রমুখ।

সমাবেশে জেলার বিভিন্ন থানা, পৌরসভা, ইউনিয়নসহ সকল ইউনিটের বিপুল সংখ্যক নেতাকর্মী আলোচনা সভায় অংশ নেন। এ আলোচনা সভা জেলা বিএনপির মিলন মেলায় পরিণত হয়।