সৌদিতে প্রথম ম্যাচে মেসি-এমবাপ্পের মুখোমুখি হবেন রোনালদো, তারিখ চূড়ান্ত

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১০ জানুয়ারি ২০২৩, ১৯:৩৬, আপডেট: ১০ জানুয়ারি ২০২৩, ১৯:৪৩
সৌদিতে প্রথম ম্যাচে মেসি-এমবাপ্পের মুখোমুখি হবেন রোনালদো, তারিখ চূড়ান্ত – ছবি : সংগৃহীত

নিঃসন্দেহে বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা দুই তারকা ফুটবলার লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বের যেকোনো প্রান্তেই এই দুই মহাতারকা মুখোমুখি হোন না কেন তাদের নিয়ে উৎসাহটাই থাকে আলাদা। ইউরোপের পাঠ চুকিয়ে দিয়ে রোনালদো বর্তমানে চলে এসেছেন এশিয়ায় খেলতে। সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে খেলার বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আর এবার তার সৌদি আরবের মাটিতে অভিষেক হতে চলেছে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ফুটবল তারকা লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, নেইমার জুনিয়রদের মতো তারকার বিরুদ্ধে। সামনে এসেছে মেসি বনাম রোনালদো দ্বৈরথের তারিখও।

সৌদি আরবের মাটিতে খেলতে আসছে বিশ্বচ্যাম্পিয়ন মেসির ক্লাব পিএসজি। যেখানে তাদের বিরুদ্ধে খেলবে সৌদি অল স্টার একাদশ। আর এই একাদশ গঠন করা হবে দেশের দুই সেরা ক্লাব আল নাসের এবং আল হিলালের ফুটবলারদের নিয়ে। সেখানেই মেসি, এমবাপ্পে, নেইমার, হাকিমিদের বিরুদ্ধে খেলতে দেখা যাবে রোনালদোকে।

উল্লেখ্য, সৌদিতে রোনালদোর অভিষেক কবে, এই নিয়ে কৌতূহল ছিল ফুটবলপ্রেমীদের। অধীর আগ্রহেই অপেক্ষা করেছিলেন সকলে এই মুহূর্তটির জন্য। রোনালদোর অভিষেক হচ্ছে লিওনেল মেসির বিরুদ্ধেই। ১৯ জানুয়ারি সৌদি আরব সফরে আসছে পিএসজি। তাদের বিপক্ষে রিয়াদে একটি প্রদর্শনী ম্যাচে মাঠে নামবেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বিষয়টি নিশ্চিত করেছেন আল নাসরের কোচ রুডি গার্সিয়া।

গার্সিয়া এই ম্যাচ নিয়ে খুশি নন। রোনালদোকে আল নাসেরের সাথে একাত্ম করতে যে কাজ তিনি চালিয়ে যাচ্ছেন সেই ক্ষেত্রে এই ম্যাচটি ওই প্রক্রিয়ার বাধা হিসেবেই দেখছেন তিনি। লিগের গুরুত্বপূর্ণ এক ম্যাচের তিন দিন আগে এই ম্যাচটিকে সমস্যা বলেই মনে করছেন আল নাসের কোচ।

তিনি জানিয়েছেন, ‘আল নাসেরের কোচ হিসেবে আমি এই ম্যাচটি নিয়ে খুশি না। ম্যাচটি হবে পিএসজির সাথে আল হিলাল ও আল নাসেরের একটি যৌথ দলের। সৌদি আরবের ফুটবলের জন্য পিএসজির এই সফর লাভজনক। ফুটবল উন্নয়নে এটি সহায়ক হবে। কিন্তু আমার ক্লাবের জন্য এটি কিছুটা হলেও সমস্যার। এই ম্যাচের তিন দিনের মাথায় আল নাসের লিগের গুরুত্বপূর্ণ এক ম্যাচে মাঠে নামবে।’

সূত্র : হিন্দুস্তান টাইমস