সরকারের পতন পর্যন্ত কর্মসূচি চলবে : আমীর খসরু

  • অনলাইন প্রতিবেদক
  •  ০৪ এপ্রিল ২০২৩, ২৩:০৬
বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। – ছবি : নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ রাজনৈতিক দল হিসেবে রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। তারা এখন পুরোপুরি আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভরশীল। তাদের কোনো রাজনীতি নেই। সুতরাং ফয়সালা হবে রাজপথেই। আমরা রাজপথে অব্যাহতভাবে কর্মসূচি রেখেছি। রোজার মধ্যেও আমরা রাজপথে আছি। সরকারের পতন পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাজধানীর আসাদগেইটে একটি মিলনায়তনে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এমট্যাব)-এর উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এ কে এম মুসা লিটন। মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব ও দবির উদ্দিন তুষারের পরিচালনায় ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, মহাসচিব ডা. মো: আবদুস সালাম, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, সাংগঠনিক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন প্রমুখ।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে তারা শেখ হাসিনাকে বিদায় করবে। এখান থেকে পিছু হটার সুযোগ নেই। কারণ এই সরকার ভয়-ভীতি প্রদর্শন করে ক্ষমতায় থাকতে চায়। যুবদল নেতার চোখ তুলে ফেলা, সাংবাদিক শামসুজ্জামানকে তুলে নিয়ে যাওয়া, সরকারি কর্মচারী জেসমিনকে তুলে নিয়ে হত্যা ভয়-ভীতি দেখানোরই বহিপ্রকাশ।

তিনি বলেন, একদিকে সরকার সংবিধানের কথা বলছে, অন্যদিকে সরকার প্রতিনিয়ত সংবিধান লঙ্ঘন করছে। আসলে যারা জনগণের ভোট চুরি করে ক্ষমতায় যায়, এর চেয়ে তো বড় সংবিধান লঙ্ঘন আর কিছু হতে পারে না। এরা সংবিধানের দোহাই দিয়ে জনগণের ভোট চুরি করে ক্ষমতায় আছে এবং আবারও ক্ষমতায় থাকতে চায়। কিন্তু এবার তাদেরকে সংবিধান সংশোধন করতে হবে। সেটা নির্বাচনের আগে হোক কিংবা নির্বাচনের পরে। যেটা বিচারপতি সাহাবুদ্দিন আহমেদের সময় হয়েছিল। সুতরাং আওয়ামী লীগকে সিদ্ধান্ত নিতে হবে তারা নির্বাচনের আগে নাকি পরে সংবিধান সংশোধন করবেন।