শ্রীলঙ্কা সফরে চমক রেখে দল ঘোষণা পাকিস্তানের

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২২ জুন ২০২২, ১৮:৫৩

শ্রীলঙ্কা বিপক্ষে চমক রেখে দল ঘোষণা পাকিস্তানের। – ছবি : সংগৃহীত

আগামী ১৬ জুলাই শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। দীর্ঘ দিন পর দলে জায়গা ফিরে পেয়েছেন অভিজ্ঞ লেগ স্পিনার ইয়াসির শাহ।

বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করে।

ডন জানায়, আঙুলের চোটের কারণে অনেক দিন থেকে মাঠের বাইরে থাকা ইয়াসির শাহ ঘোষিত দলে রয়েছেন। ইয়াসির শেষবার ২০২১ সালের আগস্টে একটি টেস্ট ম্যাচ খেলেছিলেন। ২০১৫ সালে শ্রীলঙ্কায় পাকিস্তানের সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি। ১৯.৩৩ গড়ে ২৪ উইকেট নিয়েছিলেন তিনি।

দল ঘোষণার পর প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, ‘আমরা শ্রীলঙ্কার কন্ডিশন বিবেচনা করে এই স্কোয়াড বেছে নিয়েছি। সম্ভাব্য সেরাদের নিয়ে এই দল গঠন করা হয়। আমাদের স্পিন বিভাগে ইয়াসির শাহ ফেরায় দল চাঙ্গা হয়েছে। তিনি এর আগে শ্রীলঙ্কা সফরে ম্যাচ উইনার হিসাবে নিজেকে প্রমাণ করেছিলেন।’

পাকিস্তান দল ২৫ জুন থেকে পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে সাত দিনের প্রস্তুতি ক্যাম্প করবে। তারা ৬ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশে রওনা হবে; প্রথম টেস্ট ১৬ জুলাই থেকে গলে শুরু হবে। আর দ্বিতীয়টি শুরু হবে একই মাসের ২৪ তারিখে, আর প্রেমাদাসা স্টেডিয়ামে।

পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), আবদুল্লাহ শফিক, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নোমান আলী, সালমান আলী আগা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ ও ইয়াসির শাহ।

সূত্র : ডন