প্রথমবারের মতো কানাডার উদ্দেশে ছেড়ে গেলো বিমান

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২৭ মার্চ ২০২২, ১০:৪৮

– ছবি – সংগৃহীত

প্রথমবারের মতো বহুল প্রত্যাশিত ঢাকা-টরেন্টো রুটে পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট উদ্বোধন করা হয়েছে।

শনিবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ফ্লাইটের উদ্বোধন করেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, কানাডা প্রবাসী বাংলাদেশীদের দীর্ঘদিনের দাবি ছিল বাংলাদেশ থেকে কানাডায় বিমানের সরাসরি ফ্লাইট চালু। সে লক্ষ্যে সকল বিধিগত প্রক্রিয়া সম্পন্ন করে আজ (শনিবার) প্রথমবারের মত বিমান বহুল প্রত্যাশিত ঢাকা টরেন্টো রুটে পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু হয়েছে। বিমান তার বহরে থাকা অত্যাধুনিক বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজের মাধ্যমে এই ফ্লাইট পরিচালনা করবে।

তিনি বলেন, আরো কিছু কারিগরি কাজ সম্পন্ন করার পর আগামী জুন মাস থেকে বিমানের ঢাকা টরেন্টো রুটে সপ্তাহে তিন দিন নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট চালু করতে পারবো।

বিমানের ঢাকা-টরেন্টো ফ্লাইট কানাডা প্রবাসী বাংলাদেশীদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বলে তিনি মন্তব্য করেন।

ফ্লাইটটি রাত পৌণে ১১টার দিকে ঢাকা থেকে যাত্রা শুরু করে। কানাডার স্থানীয় সময় ২৭ মার্চ সকাল সোয়া ৭টায় টরেন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানো কথা রযেছে। টরেন্টো থেকে ফিরতি ফ্লাইট আগামী ২৯ মার্চ কানাডার স্থানীয় সময় সকাল ১০টায় যাত্রা শুরু করে ৩০ মার্চ বাংলাদেশের স্থানীয় সময় দুপুর সোয়া ১২টায় ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-টরেন্টো রুটে বিমানের সরাসরি ফ্লাইট পরিচালনায় সর্বাত্মক সহযোগিতা করায় কানাডার সরকার ও বাংলাদেশস্থ কানাডিয়ান হাইকমিশনকে ধন্যবাদ জানান বিমান প্রতিমন্ত্রী।

এসময় ঢাকাস্থ কানাডিয়ান হাইকমিশন প্রতিনিধি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ওবায়দুল মোক্তাদির চৌধুরী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা পরর্ষদ চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আবু সালেহ মোস্তফা কামাল সহ ঊধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি