জমে উঠেছে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা টেস্ট

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১১ মার্চ ২০২৩, ১৩:৫৫
জমে উঠেছে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা টেস্ট – ছবি : সংগ্রহ

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৫৫ রানের বিপরীতে দ্বিতীয় দিনশেষে ৫ উইকেট হারিয়ে ১৬২ রান তুলেছিল স্বাগতিক নিউজিল্যান্ড। তৃতীয় দিনের শুরুতে ব্রেসওয়েল ২৫ রান করে ফিরে গেলে কিউইদের অলআউট করা শুধুই সময়ের অপেক্ষা ছিল। অলআউট হলে বটেও, তবে ততক্ষণে ১৮ রানের লিড নিয়ে ফেলেছে স্বাগতিকরা। শতক হাকিয়েছেন ডেরিয়েল মিচেল, ম্যাট হ্যানরির ব্যাটে আসে ৭২ রান।

১৮১ রানে ব্রেসওয়েলকে হারালে ষষ্ঠ উইকেটের পতন হয় কিউইদের। ৪০ রান দিন শুরু করা মিচেল অতঃপর জুটি গড়েন টিম সাউদির সাথে। দু’জনে মিলে যোগ করেন ৪৭ রান, ২৫ করে আউট হন সাউদি। এরপর ম্যাট হ্যানরির সাথে গড়েন ৫৬ রানের জুটি। মিলেল আউট হলে ভাঙে এউ জুটি, তবে এরই মাঝে তিনি পেয়ে যান অর্ধশতকের দেখা। ১০২ রান আসে তার ব্যাটে।

পরের অধ্যায়টা শুধুই ম্যাট হ্যানরির, দুঃসাহসী এক ইনিংস খেলেন তিনি। এর মাঝে নিল ওয়াগনারকে সাথে নিয়ে মাত্র ৪৯ বলে যোগ করেন ৬৯ রান। যেখানে ৩০ বলে ৫২ রানই ছিল হ্যানরির। শেষ পর্যন্ত ৫৭ বলে ৭২ রান করে আউট হন তিনি। অতঃপর ওয়াগনার ২৭ রান করে আউট হলে থামে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ১৮ রানের লিড নিয়ে ৩৭৩ রান সংগ্রহ করে কিউইরা।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভালো নেই শ্রীলঙ্কাও, তিন উইকেটে ৮৩ রান তুলে দিন শেষ করেছে তারা। ওশাদা ফার্নান্দো ২৮, করুনারত্নে ১৭ ও কুশাল মেন্ডিস আউট হন ১৪ রান করে। ২০ রান নিয়ে মাঠে আছেন ম্যাথিউজ, দুই রান নিয়ে তার সঙ্গী প্রদীপ জয়সুরিয়া।