খুবই মিষ্টভাষী, ভদ্র নফিউলের রক্তাক্ত শরীরের ছবি আমি পেয়েছি। ফরহাদ মজহার

ফরহাদ মজহার    4 December 2023
From his Facebook entry
খুবই মিষ্টভাষী, ভদ্র এবং বর্তমান সময়ের গুরুত্বপূর্ণ রাজনৈতিক জিজ্ঞাসার প্রতি বিপুল আগ্রহ নফিউলের। তাঁর সঙ্গে আমার পরিচয় ফেইসবুকে সূত্রে। রাজনৈতিক বিষয়াদিতে আগ্রহী পাঠক হিশাবে। এরপর তিনি ভাববৈঠকিতে অংশগ্রহণ করেন বেশ কয়েকবার। তিনি নদীয়ার ভাবচর্চা সমপর্কে আরও জানতে ও বুঝতে নবপ্রাণ আন্দোলনেও গিয়েছিলেন। তাঁর মধ্যে জটিল রাজনৈতিক জিজ্ঞাসা মীমাংসার আকুতি লক্ষ্য করে সহজে বহু বিষয় নিয়ে কথা বলেছি।
নফিউল তার এলাকায়  ফ্যাসিস্টদের সম্পর্কে অনেক বারই আমাদের অবহিত করেছিলেন। তাঁর খুব ইচ্ছা ছিল তাঁর এলাকায় তিনি ভাববৈঠিকির একটি সভা করবেন। কিন্তু সবসময়ই  নিরাপত্তার কথা ভেবে সাহস করেন নি।
নিরাপত্তা ভীতির মাত্রা আগে অতোটা বুঝিনি  আজ যখন তাঁর ওপর বর্বর আক্রমনের খবর শুনলাম এবং তাঁর রক্তাক্ত শরীর দেখলাম, তাতে আমরা ভীষণ ক্ষুব্ধ হয়েছি। তাঁকে তাঁর এলাকায় হাসপাতালে চিকিৎসা দেওয়াও বিপজ্জনক হয়ে উঠেছে।
আমরা এই হামলায় বিক্ষুব্ধ। আশা করি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। তাঁর রক্তাক্ত শরীরের ছবি আমি পেয়েছি। কিন্তু তাঁকে আমি  ভিক্টিম আকারে না, বরং যারা আগামি বাংলাদেশের পথের সূত্র খুঁজছেন এবং নিজেদের বুদ্ধি ও বিবেক কোন রক্তপিপাসুর কাছে বিক্রি করতে রাজি না – তেমন ছবি দিচ্ছি।
তাঁর দ্রুত সুস্থতা কামনা করি।