ইবি ভিসির কার্যালয়ে সাবেক ছাত্রলীগ নেতাদের ভাংচুর

Daily Nayadiganta (নয়া দিগন্ত) : Most Popular Bangla Newspaper

ইবি ভিসির কার্যালয়ে সাবেক ছাত্রলীগ নেতাদের ভাংচুর – ছবি : নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যলয়ের (ইবি) ভিসির কার্যালয়ে পিএস আইয়ুব আলীর কক্ষে ভাংচুর করেছে চাকরির দাবিতে আন্দোলনরত শাখা ছাত্রলীগের সাবেক নেতারা।

শনিবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় কক্ষের টেবিল ভাংচুর ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ফাইল ফেলে দেন আন্দোলনকারীরা। এছাড়া শারীরিকভাবে হেনস্তার অভিযোগ করে এর বিচার দাবি করেছেন আইয়ুব আলী।

জানা যায়, দুপুর ২টার দিকে চাকরিপ্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতা টিটু মিজান ও রাসেল জোয়ার্দারের নেতৃত্বে প্রায় ১৫ জন আই্য়ুব আলীর অফিসে ঢুকেন। একইসাথে তাদের ফাইলের কাজ হচ্ছে না কেন জিজ্ঞেস করেন তারা। এ সময় ফাইলের বিষয়ে ভিসির সাথে কথা বলতে বলেন ভুক্তভোগী আইয়ুব আলী। এতে ক্ষিপ্ত হয়ে চাকরিপ্রত্যাশীরা তার কক্ষের টেবিল ভাংচুর ও টেবিলে থাকা ফাইলপত্র ছুড়ে ফেলে দেন বলে অভিযোগ তার।

পরে সেখান থেকে বের হয়ে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে প্রশাসন ভবনের ফটক অবরোধ করে অস্থায়ী চাকরিজীবী পরিষদের ব্যানারে সমাবেশ করেন তারা।

এ সময় তারা দাবি করেন, ভিসির পিএস ছাত্রলীগ ও বঙ্গবন্ধুর নামে কটূক্তি করেছেন। তবে কটূক্তিমূলক কি কথা বলেছেন প্রশ্ন করা হলে তার সদুত্তর দিতে পারেননি কেউ।

এ সময় অস্থায়ী চাকরিজীবী পরিষদের সভাপতি টিটু মিজান, সাধারণ সম্পাদক রাসেল জোয়াদ্দার ও শাহজাহান কবির সোহেলসহ প্রায় ৩০ জন চাকরিপ্রত্যাশী উপস্থিত ছিলেন।

টিটু মিজান বলেন, ‘আমরা আমাদের ফাইলের কাজ কেন হচ্ছে না জিজ্ঞেস করলে তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে জানান। আমরা ছাত্রলীগের কথা বললে তিনি বলেন ছাত্রলীগ দেখার সময় নাই। এ রকম অনেক কিছু দেখে আসছি।‘

ভাংচুরের বিষয়ে জানতে চাইলে টিটু মিজান বলেন, কারা ভাংচুর করেছে আমরা জানি না।

আইয়ুব আলী বলেন, ‘তারা অফিসে এসে কিছু বুঝে ওঠার আগেই ভাংচুর শুরু করেন এবং আমাকে শারীরিকভাবে হেনস্তা করেন। আমি এর সুষ্ঠু বিচার দাবি করছি।’

এ বিষয়ে কর্মকর্তা সমিতির সভাপতি এ টি এম এমদাদুল আলম বলেন, একজন কর্মকর্তার অফিসে এমন হামলা মেনে নেয়া যায় না। আমরা এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হেসেনের সাথে মোবাইলফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও কোনো সাড়া মেলেনি।