আমেরিকার রাষ্ট্রদূতকে ওবায়দুল কাদেরের নসিহত

 আমার দেশ
৯ ডিসেম্বর ২০২২

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করে বন্ধুত্ব নষ্ট না করতে আমেরিকার রাষ্ট্রদূতকে নসিহত করেছেন কাদের

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করে বন্ধুত্ব নষ্ট না করতে আমেরিকার রাষ্ট্রদূতকে নসিহত করেছেন কাদের

নিজস্ব প্রতিনিধি

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করে বন্ধুত্ব নষ্ট না করতে আমেরিকার রাষ্ট্রদূতকে নসিহত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেছেন, আমেরিকার সঙ্গে বন্ধুত্ব রাখতে চায় বাংলাদেশ। তাঁর ভাষায় আমেরিকান রাষ্ট্রদূত অযাচিত মন্তব্য করে সম্পর্ক নষ্ট করছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ২২তম জাতীয় কাউন্সিলের প্রথম প্রস্তুতি সভায় তিনি এই কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, মার্কিন নির্বাচনেও মানুষ মারা গেছে।

এর আগে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস রাজধানী ঢাকায় ভয়ভীতি প্রদর্শন ও রাজনৈতিক সহিংসতার খবরে উদ্বেগ প্রকাশ করে আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানান।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) পিটার হাস দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজের মাধ্যমে এক বার্তায় বলেন, আমরা ঢাকায় ভয়ভীতি ও রাজনৈতিক সহিংসতার খবরে উদ্বিগ্ন এবং আইনের শাসনকে সম্মান করার জন্য সহিংসতা, হয়রানি এবং ভীতি প্রদর্শন থেকে বিরত থাকার জন্য সবাইকে আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, তারা সরকারি কর্তৃপক্ষকে সহিংসতার এই প্রতিবেদনগুলো তদন্ত করতে এবং মত প্রকাশের মৌলিক স্বাধীনতা, সংগঠন এবং শান্তিপূর্ণ সমাবেশকে রক্ষা করতে উৎসাহিত করেন।

রাষ্ট্রদূত নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতিও সমবেদনা জানান।

এর জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শুক্রবার আমেরিকার রাষ্ট্রদূতকে নসিহতমূলক বাণী দিয়ে সম্পর্ক ভাল রাখার আহ্বান জানিয়েছেন।