আন্দোলন কখন কোনদিকে মোড় নেবে রাস্তাই বলে দেবে: ফখরুল

logo

স্টাফ রিপোর্টার

(১৫ ঘন্টা আগে) ১৮ সেপ্টেম্বর ২০২৩, সোমবার, ৫:১২ অপরাহ্ন

mzamin

facebook sharing button

সরকার পতনের একদফার আন্দোলন কখন কোনদিকে মোড় নিবে সেটা একমাত্র রাস্তাই বলে দেবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আমরা ছাত্রজীবনে আন্দোলন করেছি। দীর্ঘ ১৫ বছর ধরে এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করছি। সুতরাং আন্দোলন কখন কোনদিকে মোড় নিবে সেটা একমাত্র রাস্তাই বলে দেবে। কোনো সরকারই টিকে থাকতে পারে না জনগণের ইচ্ছার বিরুদ্ধে। এই সরকারও টিকে থাকতে পারবে না। সোমবার বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবস্থা গুরুতর উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আজকে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে সবচেয়ে বেশি যিনি সংগ্রাম-লড়াই করেছেন দেশের জনপ্রিয় নেত্রী, গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়া এখনও গৃহবন্দি অবস্থায় মৃত্যুর সাথে লড়ছেন। গতকাল রাতে তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় সিসিইউতে নেয়া হয়েছিল। আজ সকালে একটু ভালো বোধ করায় আবার তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। ডাক্তাররা বলেছেন, তিনি এখনও ক্রাইসিসের বাহিরে নন।

বিএনপি মহাসচিব বলেন, তার চিকিৎসকরা বারবার বলছেন, তার জীবন রক্ষাতে অবিলম্বে তাকে মুক্তি দিয়ে বাইরের দেশে তার চিকিৎসার ব্যবস্থা করা হোক।

আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি- অবিলম্বে তাকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করার জন্য। 

তৃণমূল বিএনপিতে বিএনপির সাবেক দুই নেতার যোগ দেয়ার গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, তৈমূর আলম খন্দকার ও শমসের মবিন চৌধুরী বিএনপির সদস্য নন। তারা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত নিতে পারেন। তারা আরেকটা দল করতেই পারেন। বিএনপি একটি বিশাল রাজনৈতিক দল। এই দলে এমন খড়কুটো অনেক এসেছে আবার চলে গেছে। এতে বিএনপির কিছু যায়-আসে না। এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।