আনসারকে গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া সরকারের নীল নকশায় নতুন সংযোজন

আনসার বাহিনীকে গ্রেপ্তারের ক্ষমতা দিয়ে আইন প্রণয়নে সরকার জাতীয় সংসদে যে বিল উত্থাপন করেছে তা বিরোধীদল দমনে সরকারের যে নীল নকশা তাতে নতুন সংযোজন বলে অভিহিত করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

মঙ্গলবার এক বিবৃতিতে অবিলম্বে তা প্রত্যাহার করার দাবি জানিয়ে তারা বলেন, বর্তমান জনসম্মতিহীন ফ্যাসিবাদী সরকার তার অবৈধ শাসনকে পাকাপোক্ত করতে বিরোধীদের উপর ক্রমাগত দমনপীড়ন চালিয়ে যাচ্ছে। চলমান একদফা আন্দোলনে ভীত হয়ে সরকার দমনপীড়নের শক্তি বাড়াতে আনসার বাহিনীকে গ্রেপ্তারের ক্ষমতা দেওয়ার চেষ্টা করছে।

গণসংহতি আন্দোলনের নেতারা বলেন, বিরোধীদের দমন ভিন্ন অন্য কারণে আনসার বাহিনীকে গ্রেপ্তারের ক্ষমতা দেওয়ার কোনো কারণ নেই। দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব পুলিশ বাহিনীর, সেখানে আনসারকে আটকের ক্ষমতা দিলে তাতে যেমন জনগণের ভোগান্তি বাড়বে তেমনি পুলিশের কাজও বিভক্ত হবে। তাই জনগণের কাছে স্পষ্টভাবে প্রতীয়মান যে, অনসার বাহিনীকে গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া বিরোধীদল দমনে সরকারের নীল নকশায় নতুন সংযোজন। বলাবাহুল্য দমন নির্যাতন করে গণআন্দোলন থামানো যাবে না। ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জনগণ দৃঢ় অঙ্গীকার নিয়ে এইবার লড়াইয়ে বিজয়ী হবে।

সমকাল