আওয়ামী লীগ ভাষা আন্দোলনের চেতনাকে ধ্বংস করে দিয়েছে: মোশাররফ

logo

স্টাফ রিপোর্টার

(১৮ ঘন্টা আগে) ২১ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২:০৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৮ পূর্বাহ্ন

mzamin

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, স্বাধীনতার ৫১ বছর পর আজকে যারা দেশ পরিচলনা করছে, তারা গণতন্ত্র ধ্বংস করেছে। আমাদের মুক্তিযোদ্ধের চেতনা, ভাষা আন্দোলনের চেতনা গণতন্ত্র। আওয়ামী লীগ তা ধ্বংস করেছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের দাবি, জনগণের প্রত্যাশা পূরণ করে, অবৈধ সংসদ বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধিনে একটি নির্বাচন দিতে হবে।

মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন। মোশাররফ হোসেন বলেন, আমরা সাড়ে ৭টায় সময় বলাকা ভবনের সমানে থেকে প্রভাতফেরি শুরু করে সলিমুল্লাহ মুসলিম হলের সামনে ৮টার সময় থেকে দাঁড়িয়ে আছি।  আমরা পৌনে ৫ ঘন্টা অপেক্ষা করে মূল বেদির কাছে আসতে পেরেছি। এখানে কয়েকটি প্রতিষ্ঠানের নাম বাববার উচ্চারণ করা হয়েছে। এখানে যারা প্রশাসনের দায়িত্বে ছিলেন, এটা তাদের ব্যর্থতা। এখানে দলবাজি হয়েছে। মহান একুশে ফেব্রুয়ারিতে আজকে দলবাজি হয়েছে।

এটা অত্যন্ত দুখঃজনক। আমরা এর প্রতিবাদ করছি। 

তারা আমাদের ইচ্ছাকৃত ভাবে তারা বিলম্বিত করেছে এই দিনে এমনটা করা ঠিক হয়নি উল্লেখ করেন তিনি। ‘আওয়ামী লীগ বাকশাল করেনি’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ বাকশাল করেনি এটা হাস্যকর, এর চেয়ে হাস্যকার কথা আর হতে পারে না।  তারা বরাবরই ইতিহাস বিকৃতি করেছে।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান ও আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী  এ্যানী, যুবলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: রফিকুল ইসলাম, বিএনপি নেতা সেলিম রেজা হাবিব, নাজিম উদ্দিন আলম, হেলেন জেরিন খান,যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুগ্ম সম্পাদক সালেহ মোহাম্মদ আদনানসহ বিএনপি,যুবদল, ছাত্রদল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দলসহ অন্যান্য সংগঠনের হাজার হাজার নেতা-কর্মীরা।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের আগে বিএনপি নেতারা আজিমপুরে ভাষা শহীদদের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করেন।