৪ কোটি রুপির ষাঁড় কোরবানি দিলেন আফ্রিদি

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ০১ জুলাই ২০২৩, ০৯:৩০, আপডেট: ০১ জুলাই ২০২৩, ১৫:২০
৪ কোটি রুপির ষাঁড় কোরবানি দিলেন আফ্রিদি – ছবি : সংগৃহীত

ঈদুল আজহায় অনেকের মতোই পাকিস্তানের সাবেক অধিনায়ক ও অলরাউন্ডার শহিদ আফ্রিদিও কোরবানি দিয়েছেন। ওই গোশত গরিবদের মধ্যে বিলিয়েও দিয়েছেন। তবে তার বিশেষত্ব ছিল তার কেনা ষাঁড়টি। ১৬ শ’ কেজি ওজনের আট ফুট লম্বা ষাঁড়টি ছিল এবারের হাটের সবচেয়ে বড় কোরবানির পশু।

কোররবানির জন্য আরো অনেকের মতো একটি ষাঁড় কিনেছিলেন আফ্রিদি। তিনি সাধারণত ষাঁড়ই কোরবানি করে থাকেন। বিশেষ প্রজাতির স্বাস্থ্যবান ষাঁড়টি কিনতে গিয়ে দাম নিয়ে ভাবেননি সাবেক ক্রিকেটার। চার কোটি রুপি খরচ করে কুরবানির ষাঁড় কিনেছেন তিনি। কোরবানির পর স্থানীয় গরিবদের মধ্যে গোশতও বিতরণ করেছেন। সমাজমাধ্যমে ষাঁড়টির সাথে নিজের একটি ছবিও আফ্রিদি ভাগ করে নিয়েছেন ক্রিকেটপ্রেমীদের সাথে। বহু ভক্ত তাকে ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন।

পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের মধ্যে আফ্রিদি অন্যতম জনপ্রিয় কিছু দিন আগে অল্প কয়েক দিনের জন্য পাকিস্তানের প্রধান জাতীয় নির্বাচক হয়েছিলেন তিনি। পাকিস্তানের সাবেক অধিনায়ক দেশের হয়ে ২৭টি টেস্ট, ৩৯৮টি এক দিনের ম্যাচ এবং ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজারের বেশি রান এবং ৫৫০টির বেশি উইকেট রয়েছে সাবেক এই অলরাউন্ডারের ঝুলিতে। পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি তার মেয়ের জামাই।