সম্প্রচার সমস্যা সমাধানে নিজস্ব চ্যানেল খুলবে বিসিবি

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১৩ মে ২০২৩, ১৪:০২
সম্প্রচার সমস্যা সমাধানে নিজস্ব চ্যানেল খুলবে বিসিবি – ছবি : সংগৃহীত

দেশের মাঠে যেকোনো সিরিজের সম্প্রচার স্বত্ব নিয়ে কখনো ভাবতে হয় না বিসিবিকে। টাইগারদের খেলা সম্প্রচারে রীতিমতো লড়াই বেঁধে যায় চ্যানেলগুলোর মাঝে। তবে বিদেশ সফরে গেলেই ঘটে উল্টো ঘটনা, দেখা দেয় সম্প্রচার বিড়ম্বনা। যেই বিড়ম্বনা দূর করতে এবার নিজস্ব ‘স্পোর্টস চ্যানেল’ খুলতে আগ্রহী বিসিবি।

বিদেশ সফরে টাইগারদের খেলা দেখা নিয়ে অনিশ্চয়তা গেল কয়েক বছরে একাধিকবার দেখা গেছে। এবারের আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও তার ব্যতিক্রম হয়নি। খেলা শুরুর আগের দিন পর্যন্ত অনিশ্চয়তা ছিল ‘বাংলাদেশ থেকে আদৌ খেলা দেখা যাবে তো!’ যদিও আইসিসির কল্যাণে শেষ মুহূর্তে রক্ষা, অনলাইনে খেলা দেখা যাচ্ছে।

এই সমস্যার স্থায়ী সমাধানে নিজস্ব চ্যানেল খোলার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গতকাল চেমসফোর্ডে সিরিজের দ্বিতীয় ম্যাচ শেষে এমনটাই জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘এবার নিয়ে তৃতীয়বার এমন হলো, আমরা তো আর অপেক্ষা করতে পারব না। চ্যানেলগুলো যদি খেলা না দেখায়, তবে আমরা নিজস্ব চ্যানেল চালু করব। সেই চ্যানেলে সব খেলা দেখাবে, আমাদের যত খেলা আছে। এমনকি ঘরোয়া লিগও।’

সম্প্রচার সমস্যা সমাধানে দুটো সমাধান বের করেছে বিসিবি। ইউটিউব চ্যানেল অথবা টিভি চ্যানেল। এই বিষয়ে বিসিবি সভাপতি বলেন, ‘আমাদের হাতে দুটো অপশন আছে। প্রথমত, ইউটিউবে খেলা দেখানো। আর নয়তো টিভি চ্যানেল খোলা। আমরা যদি এখন চ্যানেল খুলতে যাই, তখন আবার সবাই বলবে আমরা খেলা দেখাব।’