১৫ ঘণ্টায় আড়াই শতাধিক নেতাকর্মী আটকের অভিযোগ বিএনপির

রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে গত ১৫ ঘণ্টায় আড়াই শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। আটক নেতাকর্মীদের বেশিরভাগই বিভিন্ন জেলা থেকে রাজধানীতে এসেছিলেন বলে জানিয়েছে বিএনপি।

বুধবার দুপুরে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, রাজধানীর কাকরাইল, ফকিরাপুল, মালিবাগ ও ঢাকার প্রবেশপথ থেকে এসব নেতাকর্মীকে আটক করা হয়েছে।

পুলিশের পক্ষ থেকে অবশ্য বিএনপি নেতাকর্মীদের আটকের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মতিঝিল বিভাগের ঊর্ধ্বতন এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকে তারা নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় অভিযান চালিয়ে অনেককে আটক করেছেন। তবে কতজনকে আটক করেছেন, সে হিসাব তারা এখনও করেননি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মতিঝিল বিভাগের উপকমিশনার মো. রাজীব আল মাসুদ বলেন, রাজধানীর বিভিন্ন হোটেলে অবস্থান করে ষড়যন্ত্রের পাঁয়তারা করছে- এমন তথ্যের ভিত্তিতে ডিবি বিভিন্ন হোটেলে অভিযান চালিয়ে অনেককে আটক করেছে। গণনা শেষে আটক ব্যক্তির সংখ্যা নির্দিষ্ট করে বলা যাবে।

আজ বেলা আড়াইটার দিকে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ অবশ্য বলছেন, আটকের সংখ্যা ১৫-২০ জনের মতো হবে।

তবে বিএনপির অভিযোগ, দেশের বিভিন্ন জেলা থেকে সমাবেশে আসা নেতাকর্মীদের ঢাকার বিভিন্ন প্রবেশমুখ থেকে আটক করা হয়েছে।

এ ছাড়া যারা ইতোমধ্যে ঢাকায় পৌঁছেছেন, তাদের মধ্য থেকেও অনেককে আটক করা হয়েছে বলে জানিয়েছে দলটি।

সমকাল