স্রোতের প্রতিকূলে রিয়াদের সেঞ্চুরি

শুরুতে ব্যাট করে কুইন্টন ডি কক ও হেনরিক ক্লাসেনের ঝড়ে ৫ উইকেট হারিয়ে ৩৮২ রান করেছে দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে ৮১ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ। ১৫৯ রানে পড়ে ৮ উইকেট। তবে এক প্রান্তে দাঁড়িয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ব্যাট করতে নেমে ওপেনার তানজিদ তামিম ১২ রান করে আউট হন। তিনে নামা নাজমুল শান্ত (০) এবং যথাক্রমে চারে ও পাঁচে নামা সাকিব আল হাসান (১) ও মুশফিকুর রহিম (৮) আউট হয়েছেন। পঞ্চম ব্যাটার হিসেবে আউট হয়েছেন ওপেনার লিটন দাস। তবে ছয়ে নেমে মাহমুদউল্লাহ রিয়াদ সেঞ্চুরি করেছেন।

তার ব্যাট থেকে ১১১ বলে এসেছে ১১১ রানের ইনিংস। ১১টি চার ও চারটি ছক্কা মেরেছেন তিনি। বিশ্বকাপে রিয়াদের এটি তৃতীয় সেঞ্চুরি।

এর আগে সাকিব ফিরেছেন মাত্র ১ রান করে। মুশফিক ৮ রান করে ক্যাচ দিয়েছেন। লিটন লেগ বিফোর হয়েছেন ৪৪ বলে ২২ রান করে। তিনটি চার ও একটি ছক্কা মেরেছেন তিনি। মেহেদী মিরাজ ১১ রান করে আউট হয়েছেন। নাসুম খেলেন ১৯ রানের ইনিংস।

এর আগে দক্ষিণ আফ্রিকার হয়ে কুইন্টন ডি কক ১৪০ বলে ১৫টি চার ও সাতটি ছক্কার শটে ১৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন। চারে নামা অধিনায়ক এইডেন মার্করাম ৬০ রান করে আউট হন। শুরুর ৩৬ রানে ২ উইকেট হারানোর পর মার্করামের সঙ্গে ১৩১ রানের জুটি দেন ডি কক।

এছাড়া শেষে ৪৯ বলে ৯০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন হেনরিক ক্লাসেন। তার ব্যাট থেকে আটটি ছক্কা  ও দুটি চারের শট আসে। ডেভিড মিলার শেষে ১৫ বল খেলে চারটি ছক্কা ও এক চারের শটে ৩৪ রান করেন।