সাকিবের নির্বাচনী প্রচারণায় মাশরাফির সঙ্গে সাব্বির-সৌম্য

সাকিবের নির্বাচনী প্রচারণায় মাশরাফির সঙ্গে সাব্বির-সৌম্যছবি- ফেসবুক

খেলার মাঠ থেকে সরাসরি রাজনীতিতে এসে সংসদে যাওয়ার লড়াই করছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। আওয়ামী লিগের হয়ে মাগুরা-১ আসন থেকে সংসদে প্রতিনিধিত্ব করতে চান তিনি। সেই লক্ষ্যে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে নিয়মিত প্রচার প্রচারণা করে যাচ্ছেন।

খেলার মাধ্যমেই পরিচিতি পেয়েছেন সাকিব। তাই রাজনীতির মাঠে এই ক্রিকেটারকে সঙ্গ দিচ্ছেন সতীর্থরাও। গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে সাকিবের সঙ্গে প্রচারণায় নেমেছিলেন পেসার রুবেল হোসেন। জাতীয় দলের বাইরে থাকা আরেক ক্রিকেটার নাজমুল ইসলাম অপুকেও দেখা গেছে সাকিবের পক্ষে ভোট চাইতে।

তবে আজ বেশ জমে উঠেছিল সাকিবের প্রচারণা। সাকিবের পাঁচ বছর আগেই রাজনীতিতে পা রাখা মাশরাফি বিন মর্তুজা নড়াইল-২ আসনের সংসদ সদস্য। এবারও নৌকা প্রতীক নিয়ে নির্বাচনের প্রার্থী হয়েছে। আজ বৃহস্পতিবার নিজ এলাকা ছেড়ে মাগুরায় গিয়েছিলেন মাশরাফি। মাগুরা শহর ঘুরে হুট খোলা গাড়িতে ভোট চাইলেন নৌকা মার্কায়।

নৌকার প্রচারণায় ভোট চাইতে বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটায় নড়াইল থেকে মাগুরা জেলা পরিষদ ডাক বাংলোয় পৌছান মাশরাফি বিন মর্তুজা। সেখানে মাগুরা জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে কিছু সময় কথা বলেই সাকিব আল হাসানকে সাথে নিয়ে ছাদ খোলা গাড়িতে নৌকা প্রতিকের লিফলেট নিয়ে বেরিয়ে পড়েন প্রচারণায়।

মাশরাফি বিন মর্তুজার চিরচেনা ঐতিহাসিক নোমানী ময়দান থেকে তিনি শুরু করেন প্রচারণা। শহরের চৌরঙ্গীমোড় ঘুরে সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের সামনে দিয়ে ভায়নামোড় গিয়ে শেষ করেন। এ সময় তিনি নিজ হাতে শহরের ভোটারদের নিকট সাকিবের জন্য ভোট প্রার্থনা করে লিফলেট বিতরণ করেন।

নিজের প্রচার প্রচারণা রেখে সাকিবের প্রচারণায় কেন এসেছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘সাকিব রাজনীতিতে নতুন তাই তাকে সময় দিতে দুই ঘণ্টার জন্য মাগুরায় এসেছি।’ শহরের ভায়না মোড় থেকে প্রচারণা শেষ করে নড়াইলের উদ্দেশ্য মাগুরা ত্যাগ করেন মাশরাফি বিন মর্তুজা।

প্রচারণার গাড়িতে সাকিব-মাশরাফি তো ছিলেনই, তাদের সঙ্গে নৌকার পক্ষে ভোট চাইতে দেখা যায় সৌম্য সরকার ও রনি তালুকদারকে। গাড়িতে আরও ছিলেন জাতীয় দল থেকে অনেকদিন বাইরে থাকা সাব্বির রহমান ও আবু হায়দার রনি।

এছাড়া সকালে মাগুরা-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী সাকিব শহরের কেশব মোড় থেকে গণসংযোগ শুরু করেন। এরপর তিনি মাগুরা জেলা আইনজীবী সমিতিতে আসেন। সেখানে আইনজীবীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে আইনজীবী সমিতির সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নৌকার প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসান, বিজ্ঞ পাবলিক প্রসিকিউটার অ্যাডভোকেট কাজী এস্কেন্দার আজম বাবলু, জ্যেষ্ঠ আইনজীবী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শফিকুল ইসলাম মোহন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাজিদুর রহমান সংগ্রাম।

সমকাল