সরকার সংবিধান নিয়ে রঙ-তামাশা করছে : নজরুল ইসলাম

logo

স্টাফ রিপোর্টার

(১৯ ঘন্টা আগে) ২৪ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২:২১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:৩৬ অপরাহ্ন

mzamin

বর্তমান সরকার সংবিধান নিয়ে রঙ-তামাশা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার এই সংবিধানের দোহাই দিয়ে জনগনের আন্দোলন প্রতিহত করতে চান। তবে জনগণের আন্দোলন প্রতিহত করা অসম্ভভব। কেউ পারে নাই, আপনারাও (আওয়ামী লীগ) পারবেন না। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, সরকার যেসব সংবাদপত্র-টিভি চ্যানেল অন্যায়ভাবে বন্ধ করছে ক্ষমতার পরিবর্তনের পর তা খুলে দেয়া হবে। এখন যারা টিভি চ্যানেলে বসে বিভিন্ন সূত্র থেকে পাওয়া উল্টা-পাল্টা সব প্রচারণা করছেন কিংবা সরকারের পক্ষে নির্লজ্জ দালালি করছেন তা সৎ সাংবাদিকতার স্বার্থে বন্ধ করুন।

তিনি বলেন, লাখো মানুষের রক্তের বিনিময় যে দেশটা আমরা অর্জন করেছি। সেই দেশটা ওরা শেষ করে ফেলবে, আর আমরা বসে থাকবো-এটা হতে পারে না। সারাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে, গ্রাম-গঞ্জের সাধারণ মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। এই সরকারকে এখন আর মানুষ ভয় পায় না।

সরকারকে উদ্দেশ্য করে স্থায়ী কমিটির এই নেতা বলেন, খলিফা হারুনুর রশীদের মতো ছন্দবেশ নিয়ে বাসের মধ্যে বসে শুনেন যে, লোকেরা আপনাদের সম্পর্কে কি কথা বলে। আল্লাহ কসম একটা-দুইটা স্টপেজের বেশি বাসে থাকতে পারবেন না।

অসুস্থ হয়ে নেমে এসে পড়বেন যে আল্লাহ বাঁচাও। কিন্তু আপনারা এসব শুনবেন না। 

জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে মতপ্রকাশের স্বাধীনতার ওপর নগ্ন হস্তক্ষেপ বন্ধ এবং দৈনিক দিনকালসহ বন্ধ মিডিয়া খুলে দেয়া, ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল কালাকানুন বাতিরের দাবিতে এই পেশাজীবী সমাবেশ হয়। সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে দৈনিক দিনকালের ব্যবস্থাপনা সম্পাদক বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারি অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, পেশাজীবী নেতা অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, সাংবাদিক আবদুল হাই শিকদার, এম এ আজিজ, অধ্যাপক লুতফর রহমান, অধ্যাপক গোলাম হাফিজ কেনেডি, অধ্যাপক শামসুল আলম, অধ্যাপক নুরুল ইসলাম, রফিকুল ইসলাম প্রমূখ বক্তব্য বক্তব্য রাখেন।