সরকার পতনের লক্ষ্যে সারাদেশ ফুঁসে উঠেছে : মির্জা আব্বাস

  • অনলাইন প্রতিবেদক
  •  ২২ সেপ্টেম্বর ২০২৩, ২০:০৭
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস – নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আজকে এই সরকার পতনের লক্ষ্যে সারা বাংলাদেশ ফুঁসে উঠেছে। মিছিল, পদযাত্রা, রোডমার্চ হচ্ছে। আপনারা প্রস্তুতি নিন, আমরা এমন আন্দোলন করবো সরকারের মসনদ ভেঙে খানখান হয়ে যাবে। এই অত্যাচারী-লুটেরা সরকারকে আমরা ক্ষমতায় দেখতে চাই না।

শুক্রবার বিকেলে যাত্রাবাড়ীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, ১৫ বছর ধরে এই স্বৈরাচার সরকারের বিরুদ্ধে আমরা আন্দোলন করছি। এই আন্দোলনে আমাদের কত ভাই প্রাণ ত্যাগ করেছে। বাংলাদেশের জেলে আমাদের কত ভাই কষ্ট করছে। আমরা আর এই জুলুম সইতে পারবো না। জুলুমবাজদের বিরুদ্ধে আমরা রুখে দাঁড়িয়েছি।

তিনি বলেন, এই সরকার পোড়ামাটি নীতি গ্রহণ করেছে। তারা খুন-গুম-নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকতে চায়। ১৫ বছরেরও তাদের ক্ষমতার লোভ যায় না। হিটলার, মুসোলিনি, আইয়ুব খান কেউ টিকে থাকতে পারে নাই। সবাইকেই ক্ষমতা ছাড়তে হয়েছে। তাদের সাজা পেতে হয়েছে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আওয়ামী লীগের লোকও এদেশের নাগরিক, বিএনপির লোকও এদেশের নাগরিক। প্রত্যেক রাজনৈতিক দলের নেতাকর্মীরা এদেশের নাগরিক। ডিসি-এসপিরা হলো সরকারের কর্মচারী। কোনো সরকারি কর্মকর্তা যদি অপরাধ করেন দেশের আইন অনুযায়ী বিচার হবে। কিন্তু বিএনপি কারো চাকরি খাওয়ার, কারো হত্যা করার রাজনীতি করে না। বিএনপি ক্ষমতায় যাওয়ার রাজনীতি করে না। কিন্তু সরকার যে জুলুম-অত্যাচার করছে তা দেশের মানুষের সামনে তুলে ধরা দরকার।

তিনি বলেন, মানুষের জীবনের দাম কমে গেছে। আর সব কিছুর দামই বেড়েছে। ডেঙ্গুতে লোক মারা যাচ্ছে সরকারের কোনো ভ্রুক্ষেপ নাই। কিছুদিন আগে করোনায় লোক মারা গেছে, সরকারের কোনো ভ্রুক্ষেপ নাই। সেখানেও তারা ব্যবসা করেছে। এই সরকারের দেশের মানুষের মায়া-মমতা নাই। কেন তাদের ক্ষমতায় রাখবেন?

মির্জা আব্বাস বলেন, আমরা ক্ষমতায় যাওয়ার জন্য নয়, আমরা দেশের মানুষের ভোটাধিকার, কথা বলার অধিকার ফিরিয়ে আনতে চাই। যদি আমরা সরকারকে পদত্যাগ করাতে পারি তখনই এদেশের মানুষ কথা বলতে পারবে।

তিনি বলেন, এ সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে বাংলাদেশের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। ইতোমধ্যে আমাদের ৫০০ জন লোককে গুম করেছে। কোনো লাভ হয় নাই। তাদের পরিবারের সবাই বিএনপি করে।

বিশেষ অতিথির বক্তৃতায় দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, জনগণের ইচ্ছার কাছে নতি স্বীকার করলে সরকারের কোনো লজ্জা নেই। অবিলম্বে সরকারকে পদত্যাগের আহ্বান জানান তিনি।

মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সমাবেশে বিএনপি নেতা আবুল খায়ের ভূইয়া, আজিজুল বারী হেলাল, সুলতান সালাউদ্দিন টুকু, শহীদুল ইসলাম বাবুল, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, নবীউল্লাহ নবী প্রমুখ বক্তব্য রাখেন।