সরকার ক্ষমতা না ছাড়া পর্যন্ত আন্দোলন চলবে: মান্না

সরকার ক্ষমতা না ছাড়া পর্যন্ত আন্দোলন চলবে: মান্নামাহমুদুর রহমান মান্না

সরকার ক্ষমতা না ছাড়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকারকে যেতে হবেই। তার আগে রাস্তা ছাড়ব না। কথা এটাই। যে যাত্রা শুরু হয়েছে, তা থামবে না। যতক্ষণ পর্যন্ত সরকারকে গদি থেকে নামাতে না পারব, ততক্ষণ আন্দোলন চলবে।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক অধিকার আন্দোলনের উদ্যোগে এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। ‘সংসদের কফিনে পেরেক, আন্দোলন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে’ এ কর্মসূচি পালন করা হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, ৭ জানুয়ারির আগে ও পরে থেকে লড়াইয়ের রাস্তায় আছি। রাস্তা ছেড়ে যাব না। ৩০ জানুয়ারি বিএনপিকে মিছিল করতে দেওয়া হয়নি। সামনে আওয়ামী লীগের দিন খুব খারাপ, আরও খারাপ আসবে। এরই মধ্যে বিরোধী দল আবার মিছিল শুরু করেছে, কর্মসূচি দিচ্ছে। পুলিশের ভয় যদি পাই, তাহলে এখানে এসেছি কেন?

তিনি বলেন, আওয়ামী লীগ এখন বলে পাঁচ বছর ক্ষমতায় থাকবে। ওরা নিজেরাই বুঝতে পারছে না, কয় দিন থাকবে। কারণ, তিন মাসের মধ্যে পেঁয়াজ এবং চাল কেনার টাকা যদি না থাকে, গরিব মানুষের এবং চাকরিজীবীদের বেতন দেওয়ার টাকা যদি না থাকে, তাহলে এই সরকার চলবে কীভাবে?

সমকাল