লুইস তাণ্ডবে লখনৌর স্বপ্নের জয়

আরো একটা বিগ স্কোরিং ম্যাচ উপহার দিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএল। আরো একটা রোমাঞ্চকর সফল রান তাড়ার উদাহরণ দেখা গেল। চেন্নাই সুপার কিংসের ছুড়ে দেওয়া ২১০ রানের পাহাড় লখনৌ সুপার জায়ান্টস টপকে গেল তিন বল ও ছয় উইকেট হাতে রেখেই।

lucknow super giants first ipl wonলুইস তাণ্ডবে লখনৌর স্বপ্নের জয়

আজ টস জিতে ব্যাটিংয়ে নেমে সাত উইকেটে ২১০ রানের পাহাড় গড়ে চেন্নাই। জবাবে চার উইকেট হারিয়ে শেষ ওভারে রোমাঞ্চকর জয় তুলে নেয় লখনৌ। আইপিএলের চলতি আসরে এ নিয়ে টানা দুই ম্যাচ হারল চেন্নাই। আর প্রথমবার টুর্নামেন্টে অংশ নিয়ে দ্বিতীয় ম্যাচে এসে স্বপ্নের জয় পেল নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌ।

এরপর আম্বাতি রায়ডু, অধিনায়ক রবিন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি খেলেন ক্যামিও ইনিংস। রায়ডু ২০ বলে ২৭, জাদেজা ৯ বলে ১৭ ও ধোনি ৬ বলে ১৬* রান করেন। লখনৌর হয়ে দুটি করে উইকেট নেন আভেশ খান, আন্দ্রে টাই ও রবি বিষ্ণু। বোলারারা লক্ষ্যমাত্রা নাগালে রাখতে পারেননি; সেই ব্যর্থতা পুষিয়ে দিয়েছেন ব্যাটাররা।

রান তাড়ায় বিস্ফোরক সূচনা করেন লখনৌর দুই ওপেনার লোকেশ রাহুল ও কুইন্টন ডি কক। শুরুর জুটিতে তারা যোগ করেন ৯৯ রান। জয়ের ভিত গড়া হয় তাতেই। জুটি ভাঙে লখনৌ অধিনায়কের বিদায়ে। ২৬ বলে ৪০ রানের ঝড় তুলে বিদায় নেন রাহুল। মনীশ পান্ডে ছয় বলে পাঁচ রানে আউট হয়ে যান।

ইনিংস খেলার পথে শেষ দিকে লুইসকে যোগ্য সঙ্গটাই দিয়েছেন দীপক হুদা ও আইয়ুস বাদোনি। আট বলে ১৩ রানে আউট হন দীপক। আর নয় বলে ১৯ রানে অপরাজিত থাকেন বাদোনি। চেন্নাই বোলারদের মধ্যে সবচেয়ে সফল ডোয়াইন প্রিটোরিয়াস সর্বোচ্চ দুটি উইকেট নেন।