today-is-a-good-day
Sunday, April 28, 2024

লালমনিরহাটে আওয়ামী লীগ ও ছাত্রলীগের মধ্যে দফায় দফায় সংঘর্ষ

|


লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটে আওয়ামী লীগ ও ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষে ২০ আহত হয়েছেন। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সোমবার হরতাল ডেকেছে ছাত্রলীগ।

জেলা আওয়ামী লীগ নেতার বোনের বাড়িতে হামলা ও জেলা ছাত্রলীগ সভাপতি জাবেদ হোসেন বক্করসহ ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরকে কেন্দ্র লালমনিরহাটে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় দুপুর থেকে ক্ষমতাসীন দলের দুইপক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।এতে একজন আহতের খবর পাওয়া গেছে। পুরো শহর জুড়ে উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, স্কুল পড়ুয়াদের ক্রিকেট খেলাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমানের বোনের বাড়িতে হামলার ঘটনা ঘটে। এতে জেলা ছাত্রলীগ সভাপতিসহ ২০ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করা হয়।

এ ঘটনার পর গতকাল ছাত্রলীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয় অন্যথায় সোমবার সকাল-সন্ধ্যা হরতাল পালনের ঘোষণা দেয়া হয়।

এদিকে আজ দুপুরে অ্যাডভোকেট মতিয়ার রহমানের পক্ষের লোকজন কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে মিছিলটি বাটামোড়ে পৌঁছালে ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। লাঠিসোটা নিয়ে বিকেল পর্যন্ত উভয় পক্ষের মধ্যে চলে এ ধাওয়া পাল্টা ধাওয়া।