র‍্যাঙ্কিংয়ে উন্নতি সাকিবের, পিছিয়েছেন তামিম

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ০৮ মার্চ ২০২৩, ১৬:৪৬
র‍্যাঙ্কিংয়ে উন্নতি সাকিবের, পিছিয়েছেন তামিম। – ছবি : সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো করার পুরস্কার পেলেন সাকিব আল হাসান। অলরাউন্ডার র‍্যাঙ্কিং নিজের ব্যক্তিগত সম্পত্তি বানিয়ে ফেলা সাকিব এবার উঠে এসেছেন বোলারদের র‍্যাঙ্কিংয়ের সেরা পাঁচে। ব্যাট হাতে ভালো করার পুরস্কারও জুটেছে, পাঁচ ধাপ এগিয়েছেন তিনি। তবে প্রত্যাশা মতো পারফর্ম করতে না পারায় ব্যাট হাতে এক ধাপ পিছিয়ে ১৯ নাম্বারে এখন তামিম ইকবাল।

ইংল্যান্ডের বিপক্ষে দলকে ওয়ানডে সিরিজ জেতাতে না পারলেও ব্যক্তিগতভাবে বেশ উজ্জ্বল ছিলেন সাকিব। ব্যাটে-বলে সমানতালে পারফর্ম করেন তিনি। সিরিজের ৩ ম্যাচে ৬ উইকেট আর ব্যাট হাতে ৪৭ গড়ে সাকিব সংগ্রহ করেন ১৪১ রান।

এমন অলরাউন্ড পারফরম্যান্সে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান আরো মজবুত হয়েছে তার, দ্বিতীয় স্থানে থাকা মোহাম্মদ নাবির থেকে প্রায় ১০০ পয়েন্ট বেশি নিয়ে এগিয়ে আছেন সাকিব। বোলারদের র‍্যাঙ্কিংয়েও ৮ নম্বরে থেকে তিন ধাপ এগিয়ে পাঁচে উন্নিত হয়েছেন তিনি। আর ব্যাট হাতে পাঁচ ধাপ এগিয়ে ২৭ নাম্বারে এখন সাকিব।

এছাড়াও বাংলাদেশের মাহমুদউল্লাহ ৩৩ ও লিটন দাস আছেন ৩৪তম স্থানে। বোলারদের র‍্যাঙ্কিংয়ে মেহেদী মিরাজ ১৩ ও মোস্তাফিজুর রহমান আছেন ১৬তম স্থানে।