রিমান্ড শেষে কারাগারে বিএনপি নেতা স্বপন ও আমিনুল

রিমান্ড শেষে কারাগারে বিএনপি নেতা স্বপন ও আমিনুলফাইল ছবি

রিমান্ড শেষে বিএনপির সাবেক সংসদ সদস্য ও মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন এবং ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এর মধ্যে পুলিশের অস্ত্র ছিনতাইয়ের মামলায় রিমান্ড শেষে বৃহস্পতিবার স্বপনকে আদালতে হাজির করা হয়। এর আগে গত ২৭ নভেম্বর আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জহির উদ্দিন স্বপনের আইনজীবী সৈয়দ মো. জয়নুল আবেদীন মেসবাহ।

এদিকে বিএনপি নেতা ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে হাতিরঝিল থানার এক মামলায় তিনদিনের রিমান্ড শেষে আদালতে উঠানো হলে তাকে কারাগারে পাঠানো হয় বলে আইনজীবী জানিয়েছেন।

গত ২৮ অক্টোবরে রাজারবাগে পুলিশের সঙ্গে সংঘর্ষ, ভাঙচুর ও পুলিশের অস্ত্র ছিনতাইয়ের অভিযোগে করা মামলায় জহির উদ্দিন স্বপনের রিমান্ড দেওয়া হয়েছিল। বিএনপির মহাসমাবেশে সংঘর্ষে এক কনস্টেবল নিহত হওয়ার ঘটনায় করা মামলায় এর আগে তাকে ৬ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল। গত ২ নভেম্বর জহির উদ্দিন স্বপনকে রাজধানী ঢাকার গুলশান থেকে গ্রেপ্তার করা হয়।

গত ১ নভেম্বর মধ্যরাতে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে আমিনুল হককে গ্রেপ্তার করা হয়। পরদিন ২ নভেম্বর পিস্তল, শটগান ও রাইফেল ছিনতাই, ভাঙচুর ও হামলার ঘটনায় পল্টন থানার নাশকতার একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৮ দিনের রিমান্ডে নেওয়া হয়। ১০ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। পরে গত ২৮ অক্টোবরে মগবাজার এলাকায় গাড়ি ভাংচুরসহ পুলিশের উপর হামলার ঘটনায় হাতিরঝিলে মামলায় তিন দিনের রিমান্ড নেওয়া হয়।

সমকাল